২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অবসর সুবিধা এবং কল্যাণ ট্রাস্টের জন্য ৪ শতাংশ চাঁদা কর্তনের প্রজ্ঞাপন অযৌক্তিক ও অন্যায় : বাকশিস ও বিপিসি

-

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) ও বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের (বিপিসি) নেতৃবৃন্দ গতকাল এক যৌথ বিবৃতিতে বলেন, বেসরকারি শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা এবং কল্যাণ ট্রাস্টের তহবিলের জন্য অতিরিক্ত ৪% টাকা চাঁদা হিসেবে কর্তনের জন্য সরকার যে প্রজ্ঞাপন জারি করেছে তা সম্পূর্ণ অযৌক্তিক ও অন্যায়। তারা অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।
নেতৃবৃন্দ বলেন, যেখানে স্বাধীন দেশের শিক্ষা ব্যবস্থায় কোনো বৈষম্য থাকা উচিত নয় সেখানে এ ধরনের প্রজ্ঞাপনের ফলে আরো সরকারি-বেসরকারি বৈষম্য বৃদ্ধি পাবে।
প্রকৃতপক্ষে অবসর সুবিধার ক্ষেত্রে কোনো ধরনের চাঁদার মাধ্যমে টাকা কর্তন করা উচিত নয়। বেসরকারি শিক্ষক-কর্মচারীরাও সরকারি শিক্ষক-কর্মচারীদের অনুরূপে তাদের চাকরি জীবনে নিষ্ঠার সাথে সেবা প্রদান করে অবসর জীবনে আর্থিক নিরাপত্তা ও মর্যাদার সাথে জীবন যাপনের নিশ্চয়তা অর্জন করেছেন। সঙ্গতকারণেই তাদের পূর্ণাঙ্গ পেনশন পাওয়ার অধিকার রয়েছে। বিবৃতিতে স্বাক্ষর করেন বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ মাজহারুল হান্নান ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ হারুনুর রশীদ পাঠান এবং বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ ইসহাক হোসেন, মহাসম্পাদক ড. এ কে এম আব্দুল্লাহ, অধ্যক্ষ মুজিবুর রহমান হাওলাদার, অধ্যাপক সৈয়দ মুহাম্মদ ইউসুফ সুমন, অধ্যক্ষ ইলিম মো: নাজমুল হক, অধ্যাপক জহিরউদ্দিন আজম প্রমুখ।


আরো সংবাদ



premium cement
বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে

সকল