১৮ আগস্ট ২০১৯

শ্রীলঙ্কায় বোমা হামলায় বিভিন্ন সংগঠনের নিন্দা

-

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনায় শোক ও সমবেদনা প্রকাশ করে তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।
বিএনপি : ইস্টার সানডে পালনকালে রোববার সকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও আশপাশের তিনটি গির্জা এবং তিনটি হোটেলে সন্ত্রাসীদের সিরিজ বোমা হামলায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সন্ত্রাসীদের দ্বারা প্রাণঘাতী এই রক্তাক্ত হামলার তীব্র নিন্দা ও ধিক্কার জানান তারা। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক শোকবাণীতে বলা হয়Ñ শ্রীলঙ্কায় সন্ত্রাসীদের দ্বারা সিরিজ বোমা হামলায় বহু মানুষের মৃত্যু ও আহতের খবরে বিএনপি গভীরভাবে শোকাহত ও ব্যথিত হয়েছে। বিএনপি বিশ্বাস করে শ্রীলঙ্কা সরকার এই মর্মস্পর্শী ও দুঃখজনক সঙ্কট দ্রুতই কাটিয়ে উঠতে সক্ষম হবে। শ্রীলঙ্কার এই সঙ্কটকালে আমরা সে দেশের সরকার ও জনগণের পাশে আছি।
ঐক্যফ্রন্ট : শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় এক বাংলাদেশী শিশুসহ ২৯০ জন নিহত ও পাঁচ শতাধিক আহতের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন, আ স ম আবদুর রব, বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীর উত্তম, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মাহমুদুর রহমান মান্না, অধ্যাপক নুরুল আমীন বেপারী গতকাল এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান। নেতৃবৃন্দ নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং আহতদের সুচিকিৎসা ও নিহতদের পরিবারকে ক্ষতিপূরণের দাবি জানান। নেতৃবৃন্দ এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানান।
জামায়াত : শ্রীলংকার তিনটি গির্জায় ও তিনটি হোটেলে বোমা হামলায় কমপক্ষে দুই শতাধিক লোক নিহত ও পাঁচ শতাধিক লোক আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে। জামায়াতে ইসলামী দলের আমির মকবুল আহমাদ রোববার প্রদত্ত এক বিবৃতিতে বলেন, শ্রীলংকার তিনটি গির্জায় ও তিনটি হোটেলে বোমা হামলায় কমপক্ষে দুই শতাধিক লোক নিহত ও পাঁচ শতাধিক লোক আহত হওয়ার মর্মান্তিক ঘটনায় আমি গভীর শোক প্রকাশ করছি।
তিনি বলেন, বোমা হামলার এ ঘটনা বিশ^ শান্তির জন্য এক মারাত্মক হুমকি। আমরা আশা করি শ্রীলংকা সরকার এ ঘটনার নিরপেক্ষভাবে তদন্ত করে এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দেবে।
বোমা হামলায় তিনি নিহতদের শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। বিজ্ঞপ্তি।
খ্রিষ্টান অ্যাসোসিয়েশন : পবিত্র ইস্টার সানডের দিন শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায় হতাহতের ঘটনায় তীব্র প্রতিবাদ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশন।
অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও এবং মহাসচিব হেমন্ত আই কোড়াইয়া গতকাল এক বিবৃতিতে এই প্রতিবাদ ও নিন্দা জানান।
বিজিএমইএ : চট্টগ্রাম ব্যুরো জানায়, শ্রীলঙ্কার বিভিন্ন গির্জা ও হোটেলে গত রোববারের ভয়াবহ বোমা হামলায় ব্যাপক প্রাণহানি ও ক্ষয়ক্ষতিতে বিজিএমইএ গভীর শোক ও উদ্বেগ প্রকাশ করছে। বিজিএমইএ’র প্রথম সহসভাপতি এম এ ছালাম এধরনের বর্বর ও নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে নিহত ও আহতদের প্রতি গভীর শ্রদ্ধা ও সহানুভূতি প্রকাশ করেছেন। তিনি বলেন, শ্রীলঙ্কা আমাদের অকৃত্রিম বন্ধু প্রতীম দেশ, বিশেষত আমাদের তৈরী পোশাক শিল্পের বিকাশ ও সমৃদ্ধিতে শ্রীলঙ্কার উদ্যোক্তাদের বিশাল ভূমিকা ও অবদান রয়েছে। এ দেশের তৈরী পোশাক শিল্প পরিবার এধরনের ন্যক্কারজনক হামলায় মর্মাহত।
এই বর্বর হামলা আমাদের মানবিকতাকে আহত করেছে। বিজিএমইএ সবসময় শ্রীলঙ্কার জনগণের পাশে থেকে তাদের শিল্পের উন্নয়ন ও অগ্রযাত্রাকে সমর্থন দিয়ে যাবে বলেও তিনি উল্লেখ করেন।


আরো সংবাদ

মিরপুরে বস্তির ক্ষতিগ্রস্তদের সাহায্য ও পুনর্বাসনের দাবী জামায়াতের গৃহবধূকে পুড়িয়ে হত্যার অভিযোগে স্বামী আটক হত্যার আগে শিক্ষিকা জয়ন্তীকে ধর্ষণ করে ছিলো ডিস লাইনম্যানরা ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাংলাদেশকে পরাশক্তি বানাতে চান ডোমিঙ্গো বাস-সিএনজি সংঘর্ষে একই পরিবারের ৬ জনসহ নিহত ৮ বিশ্বাস নেই, তাই ১০ কোটির প্রস্তাবে না শিল্পার পাকা না হওয়ায় রাস্তায় ধানের ‘চারা’ রোপণ করে এলাকাবাসীর প্রতিবাদ ঈদের ছুটি কাটাতে ভারতগামী যাত্রীদের উপচে পড়া ভিড় বেনাপোলে বাবা-মাকে পিটিয়ে ১৩ বছরের মেয়েকে তুলে নিয়ে পালাক্রমে ধর্ষণ ‘কিছু বিষয় যেভাবে উপস্থাপন করা হয়েছে, ওইভাবে আসলে কিছুই হয়নি’

সকল




bedava internet