২৫ মে ২০১৯

শ্রীলঙ্কায় বোমা হামলায় বিভিন্ন সংগঠনের নিন্দা

-

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ঘটনায় শোক ও সমবেদনা প্রকাশ করে তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।
বিএনপি : ইস্টার সানডে পালনকালে রোববার সকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও আশপাশের তিনটি গির্জা এবং তিনটি হোটেলে সন্ত্রাসীদের সিরিজ বোমা হামলায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সন্ত্রাসীদের দ্বারা প্রাণঘাতী এই রক্তাক্ত হামলার তীব্র নিন্দা ও ধিক্কার জানান তারা। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক শোকবাণীতে বলা হয়Ñ শ্রীলঙ্কায় সন্ত্রাসীদের দ্বারা সিরিজ বোমা হামলায় বহু মানুষের মৃত্যু ও আহতের খবরে বিএনপি গভীরভাবে শোকাহত ও ব্যথিত হয়েছে। বিএনপি বিশ্বাস করে শ্রীলঙ্কা সরকার এই মর্মস্পর্শী ও দুঃখজনক সঙ্কট দ্রুতই কাটিয়ে উঠতে সক্ষম হবে। শ্রীলঙ্কার এই সঙ্কটকালে আমরা সে দেশের সরকার ও জনগণের পাশে আছি।
ঐক্যফ্রন্ট : শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় এক বাংলাদেশী শিশুসহ ২৯০ জন নিহত ও পাঁচ শতাধিক আহতের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন, আ স ম আবদুর রব, বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীর উত্তম, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মাহমুদুর রহমান মান্না, অধ্যাপক নুরুল আমীন বেপারী গতকাল এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান। নেতৃবৃন্দ নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং আহতদের সুচিকিৎসা ও নিহতদের পরিবারকে ক্ষতিপূরণের দাবি জানান। নেতৃবৃন্দ এ ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানান।
জামায়াত : শ্রীলংকার তিনটি গির্জায় ও তিনটি হোটেলে বোমা হামলায় কমপক্ষে দুই শতাধিক লোক নিহত ও পাঁচ শতাধিক লোক আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে। জামায়াতে ইসলামী দলের আমির মকবুল আহমাদ রোববার প্রদত্ত এক বিবৃতিতে বলেন, শ্রীলংকার তিনটি গির্জায় ও তিনটি হোটেলে বোমা হামলায় কমপক্ষে দুই শতাধিক লোক নিহত ও পাঁচ শতাধিক লোক আহত হওয়ার মর্মান্তিক ঘটনায় আমি গভীর শোক প্রকাশ করছি।
তিনি বলেন, বোমা হামলার এ ঘটনা বিশ^ শান্তির জন্য এক মারাত্মক হুমকি। আমরা আশা করি শ্রীলংকা সরকার এ ঘটনার নিরপেক্ষভাবে তদন্ত করে এ ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দেবে।
বোমা হামলায় তিনি নিহতদের শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। বিজ্ঞপ্তি।
খ্রিষ্টান অ্যাসোসিয়েশন : পবিত্র ইস্টার সানডের দিন শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায় হতাহতের ঘটনায় তীব্র প্রতিবাদ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশন।
অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও এবং মহাসচিব হেমন্ত আই কোড়াইয়া গতকাল এক বিবৃতিতে এই প্রতিবাদ ও নিন্দা জানান।
বিজিএমইএ : চট্টগ্রাম ব্যুরো জানায়, শ্রীলঙ্কার বিভিন্ন গির্জা ও হোটেলে গত রোববারের ভয়াবহ বোমা হামলায় ব্যাপক প্রাণহানি ও ক্ষয়ক্ষতিতে বিজিএমইএ গভীর শোক ও উদ্বেগ প্রকাশ করছে। বিজিএমইএ’র প্রথম সহসভাপতি এম এ ছালাম এধরনের বর্বর ও নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে নিহত ও আহতদের প্রতি গভীর শ্রদ্ধা ও সহানুভূতি প্রকাশ করেছেন। তিনি বলেন, শ্রীলঙ্কা আমাদের অকৃত্রিম বন্ধু প্রতীম দেশ, বিশেষত আমাদের তৈরী পোশাক শিল্পের বিকাশ ও সমৃদ্ধিতে শ্রীলঙ্কার উদ্যোক্তাদের বিশাল ভূমিকা ও অবদান রয়েছে। এ দেশের তৈরী পোশাক শিল্প পরিবার এধরনের ন্যক্কারজনক হামলায় মর্মাহত।
এই বর্বর হামলা আমাদের মানবিকতাকে আহত করেছে। বিজিএমইএ সবসময় শ্রীলঙ্কার জনগণের পাশে থেকে তাদের শিল্পের উন্নয়ন ও অগ্রযাত্রাকে সমর্থন দিয়ে যাবে বলেও তিনি উল্লেখ করেন।


আরো সংবাদ




Instagram Web Viewer
agario agario - agario
hd film izle pvc zemin kaplama hd film izle Instagram Web Viewer instagram takipçi satın al Bursa evden eve taşımacılık gebze evden eve nakliyat Canlı Radyo Dinle Yatırımlık arsa Tesettürspor Ankara evden eve nakliyat İstanbul ilaçlama İstanbul böcek ilaçlama paykasa