২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জাতিকে উদ্ধারে আন্দোলনের বিকল্প নেই : জেএসডি

-

জেএসডির বিশেষ প্রতিনিধি সভার প্রস্তাবে বলা হয়েছে, জাতীয় ঐক্যফ্রন্টভিত্তিক আন্দোলনের পাশাপাশি জেএসডির ১০ দফাভিত্তিক আন্দোলন জোরদার করতে হবে। গণতন্ত্র হত্যা, ভোট ডাকাতি, হত্যা-ধর্ষণ, অপহরণ, দখলবাজি থেকে জাতিকে উদ্ধার করার জন্য আন্দোলনের কোনো বিকল্প নেই।
জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের সভাপতিত্বে গতকাল তার উত্তরাস্থ বাসভবনে অনুষ্ঠিত বিশেষ প্রতিনিধি সভায় এ কথা বলা হয়। সভায় পবিত্র রমজান মাসে ইফতার মাহফিলের মাধ্যমে আলাপ-আলোচনা করে উপজেলা, থানা, পৌরসভা, মহানগর, জেলাভিত্তিক, কাউন্সিল, সম্মেলন অনুষ্ঠান আগামী ৩১ অক্টোবরের মধ্যে সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহীত হয়। সভার শুরুতেই জেএসডির গণসংযোগবিষয়ক সম্পাদক সাহিদ সিরাজী ও জেএসডি কেন্দ্রীয় কমিটির সদস্য মজিবুর রহমানের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয় ও তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।
এ ছাড়া সভা থেকে বলা হয় রোহিঙ্গা সমস্যা জটিল আকার ধারণ করেছে। উপ-আঞ্চলিক সহযোগিতা না থাকলে আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের পরিবর্তে যুদ্ধ-সঙ্ঘাত, সহিংসতার রূপ নেবে, যা এই সমগ্র অঞ্চলের উন্নয়ন, অগ্রগতির জন্য বিরাট প্রতিবন্ধকতা হয়ে দাঁড়াবে। এর জন্য সরকার ও বিরোধী দল সবাইকে ঐক্যবদ্ধ উদ্যোগ গ্রহণ করতে হবে। এ ঐক্যের জন্য প্রয়োজন অবাধ গণতন্ত্র, সুষ্ঠু-নিরপেক্ষ পুনর্নির্বাচন এবং এই উপ-অঞ্চল ভিত্তিতে বিভিন্ন শ্রম-কর্ম-পেশার জনগণের মধ্যে অভ্যন্তরীণভাবে ও অঞ্চলভিত্তিক ঐক্য গড়ে তোলা। এ লক্ষ্যে জাতীয় ঐক্যফ্রন্টভিত্তিক আন্দোলনের সাথে সাথে জেএসডির ১০ দফাভিত্তিক আন্দোলন গড়ে তোলার জন্য সর্বস্তরের জনগণকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য জেএসডি নেতা-সংগঠক-কর্মীদের ঝাঁপিয়ে পড়তে হবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন : জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, সিনিয়র সহসভাপতি এম এ গোফরান, যুগ্ম সাধারণ সম্পাদক মো: সিরাজ মিয়া, সহসভাপতি তানিয়া রব, খোশ লেহাজ উদ্দিন খোকা, বাবু হীরালাল চক্রবর্তী, অ্যাডভোকেট আবদুর রহমান, আবদুল জলিল চৌধুরী, অধ্যাপক মোহাম্মদ শফিক, অ্যাডভোকেট সানোয়ার হোসেন তালুকদার, ড. সাইফুল ইসলাম, কামাল উদ্দিন পাটোয়ারী, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, অ্যাডভোকেট বিকাশ চন্দ্র সাহা, মোশারফ হোসেন, আবদুর রাজ্জাক রাজা, আমিন উদ্দিন বিএসসি, মতিয়ার রহমান মতি, লোকমান হাকিম, এস এম রানা চৌধুরী, আমির উদ্দিন, মীর জিল্লুর রহমান ও মোস্তফা কামাল।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল