২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘তারেক-জোবাইদার ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে’

-

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের নামে ইংল্যান্ডে থাকা তিনটি ব্যাংক অ্যাকাউন্ট জব্দের আদালতের আদেশটি পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ কথা জানিয়েছেন। তিনি বলেন, আদালতের আদেশ পাওয়ার পর পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবে।
শুক্রবার রাজধানীর কাওরানবাজারে আম্বর শাহ শাহি মসজিদে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বাংলা ট্রিবিউন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ব্যাংক অ্যাকাউন্ট জব্দের বিষয়ে আদালত যে আদেশ দিয়েছেন তা পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হবে।’ এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সরাসরি কিছু করার সুযোগ নেই ইঙ্গিত দিয়ে তিনি বলেন, ‘বিদেশে পুলিশের কোনো কর্মকাণ্ড থাকলে সেটি ইন্টারপোলের সহায়তায় করা হয়। তবে ব্যাংক অ্যাকাউন্ট জব্দের বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে পাঠানো হবে।’
প্রসঙ্গত, তারেক রহমান ও তার স্ত্রী ডা: জোবাইদা রহমানের ব্রিটেনের একটি ব্যাংকের তিনটি হিসাব জব্দ (ফ্রিজ) করার আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের এ বিষয়ে একটি পারমিশন মামলার শুনানি শেষে সন্ধ্যায় ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস এ আদেশ দেন। জব্দের আদেশ হওয়া তিনটি ব্যাংক হিসাবই স্ট্যান্ডার্ড ব্যাংক ইউকের।


আরো সংবাদ



premium cement