১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

রাবি শিক্ষক সমিতির নির্বাচন সভাপতি সাইফুল সম্পাদক আশরাফুল

-

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির কার্যকরী সংসদ নির্বাচনে সভাপতি পদে ৫০৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো: সাইফুল ইসলাম ফারুকী (সাদা প্যানেল)। অপর দিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলা বিভাগের অধ্যাপক ড. খন্দকার ফরহাদ হোসেন (হলুদ প্যানেল) পেয়েছেন ৪৩৯ ভোট।
আর সাধারণ সম্পাদক পদে ৪৯০ ভোট পেয়ে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো: আশরাফুল ইসলাম খান (হলুদ প্যানেল) নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো: আমিনুল হক পেয়েছেন ৪৬৪ ভোট। গতকাল সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. এ বি এম হামিদুল হক দুলাল।
হলুদ প্যানেল থেকে নির্বাচিতরা হলেন, সহসভাপতি পদে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. মো: সাইয়েদুজ্জামান মিলন, কোষাধ্যক্ষ পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. রেজিনা লাজ, যুগ্ম সম্পাদক পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: মোজাম্মেল হোসেন বকুল, সদস্য পদে এগ্রোনমী অ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের অধ্যাপক ড. এ এম শহীদুল আলম লিটন, ফার্মেসি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: আজিজুর রহমান শামীম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ কে এম মাহমুদুল হক টুটুল, উদ্ভিদ বিজ্ঞানের সহকারী অধ্যাপক মো. ওমর ফারুক মাসুদ, আরবি বিভাগের সহকারী অধ্যাপক মো: কামারুজ্জামান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. সোমলাল দাস।
অপর দিকে সাদা প্যানেল থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছেন প্রাণরসায়ন ও অণপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো: রেজাউল করিম-২, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মো: আলতাফ হোসেন-১, জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো: শাহাদাৎ হোসেন, ফিশারিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহা: ইয়ামিন হোসেন।
এর আগে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে ভোটগ্রহণ হয়। পরে বিকেল ৪টা থেকে ভোট গণনা শুরু হয়। নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকসমাজের হলুদ প্যানেল পেয়েছেন ১০টি পদ এবং বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ সাদা প্যানেল পেয়েছেন পাঁচটি পদ।

 


আরো সংবাদ



premium cement
ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ ১৪ বছরেও হত্যাকাণ্ডের বিচার পায়নি এসআই গৌতম রায়ের পবিবার

সকল