১৬ সেপ্টেম্বর ২০১৯

প্রবীণ গণমাধ্যম কর্মীদের জন্য সম্মানী ভাতাসহ বিভিন্ন উদ্যোগ নেবে সরকার : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

-

সমাজকল্যাণ বিষয়ক প্রতিমন্ত্রী মো: শরীফ আহমেদ এমপি বলেছেন, সরকার প্রবীণ নাগরিকদের পাশাপাশি প্রবীণ গণমাধ্যম কর্মীদের কল্যাণে সম্মানী ভাতাসহ বিভিন্ন সুবিধা প্রদানের লক্ষ্যে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবে।
তিনি বলেন, প্রবীণ নাগরিকদের মেধা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে মহান মুক্তিযুদ্ধের চেতনায় একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠন করতে হবে।
গতকাল প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) সেমিনার হলে ‘বাংলাদেশের প্রবীণ নাগরিক ও সাংবাদিক সমাজের বর্তমান চিত্র : আমাদের করণীয় শীর্ষক’ এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরামÑ বিজেআরএফ এবং পিআইবি-এর সহায়তায় প্রবীণ বন্ধু ফাউন্ডেশন যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।
বিজেআরএফ সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে ও বিজেআরএফ সাধারণ সম্পাদক আতাউর রহমানের পরিচালনায় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রবীণ বন্ধু ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা: মহসীন কবির লিমন।
সেমিনারে বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন সমাজকল্যাণ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ, প্রবীণ হিতৈষী সঙ্ঘের মহাসচিব অধ্যাপক ড. এ এস এম আতিকুর রহমান, পিআইবির ভারপ্রাপ্ত মহাপরিচালক মীর মো: নজরুল ইসলাম, প্রবীণ সাংবাদিক নেতা ও ডিইউজের সাবেক সভাপতি কাজী রফিক, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, অর্থনৈতিক বিষয়ক প্রবীণ সাংবাদিক নেতা মনোয়ার হোসেন, ডিইউজে সাংবাদিক পরিবার সমবায় সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আল মামুন, মাইটিভির বার্তা প্রধান খান মোহাম্মদ সালেক প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে শরীফ আহমেদ বলেন, সরকারের পক্ষ থেকে প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ বরাদ্দ বাড়ানো হচ্ছে এবং সামাজিক নিরাপত্তার আওতায় প্রবীণদের কল্যাণে কর্মসূচি নেয়া হচ্ছে।
সচিব জুয়েনা আজিজ বলেন, প্রবীণ জনগোষ্ঠীর অভিজ্ঞতাকে কাজে লাগাতে পারলে দেশ অনেক দূর এগিয়ে যাবে। পিতা-মাতার ভরণপোষণ আইনে যথাযথ কার্যকর করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে।
হিতৈষী সঙ্ঘের মহাসচিব, অধ্যাপক ড. এ এস এম আতিকুর রহমান প্রবীণ নাগরিকদের সুযোগ-সুবিধা বাড়ানোর পদক্ষেপ নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ২০৫০ সালে শিশুদের চেয়ে প্রবীণ নাগরিকের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়ে যাবে। তাই প্রবীণদের জন্য এখনই কর্মপরিকল্পনা গ্রহণ করতে হবে।


আরো সংবাদ

আয়কর আপিল ট্রাইব্যুনালে জেলা জজ নিয়োগ দেয়া হবে : আইনমন্ত্রী ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন নাকচ খালেদা জিয়ার মুক্তি দাবিতে মৎস্যজীবী দলের মানববন্ধন দুর্নীতিগ্রস্ত ব্যাংক কর্মকর্তাদের তালিকা পাঠানোর নির্দেশ অধিক সার ব্যবহার পরিবেশের জন্য ক্ষতিকর : কৃষি মন্ত্রী যথাযথ সেবা পেলে মানুষ কর দিতে উৎসাহিত হবে : এলজিআরডি মন্ত্রী নিরাপদ অভিবাসনের লক্ষ্য পূরণই আমাদের অঙ্গীকার প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষা আইন ২০১৩ বাস্তবায়নের আবেদন সাইটসের্ভাসের ১০ ডিসেম্বরের মধ্যে আ’লীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন করার নির্দেশ হাসপাতালে নবজাতক কন্যা ফেলে বাবা-মা উধাও ঢাবিতে ‘ইয়ুথ ইমপ্যাক্ট : আনলিশিং দ্য পাওয়ার অব ইয়ুথ’ শীর্ষক সেমিনার শুরু

সকল