২৫ আগস্ট ২০১৯

প্রবীণ গণমাধ্যম কর্মীদের জন্য সম্মানী ভাতাসহ বিভিন্ন উদ্যোগ নেবে সরকার : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

-

সমাজকল্যাণ বিষয়ক প্রতিমন্ত্রী মো: শরীফ আহমেদ এমপি বলেছেন, সরকার প্রবীণ নাগরিকদের পাশাপাশি প্রবীণ গণমাধ্যম কর্মীদের কল্যাণে সম্মানী ভাতাসহ বিভিন্ন সুবিধা প্রদানের লক্ষ্যে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবে।
তিনি বলেন, প্রবীণ নাগরিকদের মেধা ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে মহান মুক্তিযুদ্ধের চেতনায় একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠন করতে হবে।
গতকাল প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) সেমিনার হলে ‘বাংলাদেশের প্রবীণ নাগরিক ও সাংবাদিক সমাজের বর্তমান চিত্র : আমাদের করণীয় শীর্ষক’ এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরামÑ বিজেআরএফ এবং পিআইবি-এর সহায়তায় প্রবীণ বন্ধু ফাউন্ডেশন যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।
বিজেআরএফ সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়ার সভাপতিত্বে ও বিজেআরএফ সাধারণ সম্পাদক আতাউর রহমানের পরিচালনায় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রবীণ বন্ধু ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা: মহসীন কবির লিমন।
সেমিনারে বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন সমাজকল্যাণ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ, প্রবীণ হিতৈষী সঙ্ঘের মহাসচিব অধ্যাপক ড. এ এস এম আতিকুর রহমান, পিআইবির ভারপ্রাপ্ত মহাপরিচালক মীর মো: নজরুল ইসলাম, প্রবীণ সাংবাদিক নেতা ও ডিইউজের সাবেক সভাপতি কাজী রফিক, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, অর্থনৈতিক বিষয়ক প্রবীণ সাংবাদিক নেতা মনোয়ার হোসেন, ডিইউজে সাংবাদিক পরিবার সমবায় সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আল মামুন, মাইটিভির বার্তা প্রধান খান মোহাম্মদ সালেক প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে শরীফ আহমেদ বলেন, সরকারের পক্ষ থেকে প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ বরাদ্দ বাড়ানো হচ্ছে এবং সামাজিক নিরাপত্তার আওতায় প্রবীণদের কল্যাণে কর্মসূচি নেয়া হচ্ছে।
সচিব জুয়েনা আজিজ বলেন, প্রবীণ জনগোষ্ঠীর অভিজ্ঞতাকে কাজে লাগাতে পারলে দেশ অনেক দূর এগিয়ে যাবে। পিতা-মাতার ভরণপোষণ আইনে যথাযথ কার্যকর করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে।
হিতৈষী সঙ্ঘের মহাসচিব, অধ্যাপক ড. এ এস এম আতিকুর রহমান প্রবীণ নাগরিকদের সুযোগ-সুবিধা বাড়ানোর পদক্ষেপ নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বলেন, ২০৫০ সালে শিশুদের চেয়ে প্রবীণ নাগরিকের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়ে যাবে। তাই প্রবীণদের জন্য এখনই কর্মপরিকল্পনা গ্রহণ করতে হবে।


আরো সংবাদ

মোটরসাইকেল আরোহী ৩ বন্ধুকে পিকআপের ধাক্কা, নিহত ১ লঙ্কাকে উড়িয়ে দিল বাংলার কিশোররা রোহিঙ্গারা আসায় যেভাবে বদলে গেলো বিস্তীর্ণ ভূ-দৃশ্য মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ৩ আহমেদ কবীরের ‍বিরুদ্ধে ‘ইতিহাস সৃষ্টির মতো’ শাস্তি : প্রতিমন্ত্রী গণহত্যা দিবসে স্বদেশে ফেরার আকুতি রোহিঙ্গাদের অ্যানাকোন্ডা থেকে পিরানহা, দাবানলের গ্রাসে এসব প্রাণী কাশ্মির ইস্যুর মাঝেই আমিরাত থেকে বিশেষ সম্মাননা পেলেন মোদি জীবদ্দশায় আসামীদের রায় কার্যকর দেখতে চান রুপার মা হিলিতে ডেঙ্গু প্রতিরোধে বিএনপি’র জনসচেতনতামূলক লিফলেট বিতরণ চুয়াডাঙ্গায় হঠাৎ ডায়রিয়ার প্রকোপ, হাসপাতালে স্যালাইনের সংকট

সকল

জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৮৪৭৭)কাশ্মিরে ব্যাপক বিক্ষোভ, সংঘর্ষ (১৫২৬৫)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৪৮৭৭)কাশ্মির প্রশ্নে ট্রাম্পের অবস্থান নিয়ে ধাঁধায় ভারত! (১৪৩৫০)৭০ বছরের মধ্যে সবচেয়ে খারাপ ভারতের অর্থনীতি (১২৩৭৩)নিহতের সংখ্যা বেড়ে ৮ : দুঘর্টনার নেপথ্যে মোটর সাইকেল! (১১৪৭১)নিজের দেশেই বিদেশী ঘোষিত হলেন বিএসএফ অফিসার মিজান (১১০৪৫)সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিহত (১০৫১৬)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (৯৫০৯)চুয়াডাঙ্গায় মধ্যরাতে কিশোরীকে অপহরণচেষ্টা, মামাকে হত্যা, গণপিটুনিতে ঘাতক নিহত (৯৩৯৩)



mp3 indir bedava internet