১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশের প্রেক্ষাপটে ৪৫ শতাংশ ভোটার উপস্থিতিই যথেষ্ট : হানিফ

-

বাংলাদেশের প্রেক্ষাপটে ৪৫ শতাংশ ভোটার উপস্থিতিই যথেষ্ট মন্তব্য করে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, নির্বাচনে ৪০ শতাংশ ভোটার উপস্থিতি থাকলে একটা স্ট্যান্ডার্ড ধরা হয়। কিন্তু পশ্চিমা অনেক দেশের নির্বাচনে ১২ শতাংশ ১৫ শতাংশের বেশি ভোট কাস্ট হয় না। ২০ থেকে ২৫ শতাংশ ভোট কাস্ট হলে ওখানে অনেক ভোট হিসাব করা হয়। যেহেতু বাংলাদেশের মানুষ নির্বাচনমুখী, সেহেতু এখানে ভোট কাস্টিংটা একটু বেশি হয়। সেই হিসাবে ৪৫ শতাংশই যথেষ্ট।
গতকাল রোববার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক সেমিনারে তিনি এ কথা বলেন। ‘ইনোভেশন অ্যান্ড কমার্শিয়ালাইজেশন ইন দ্য ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন পার্সপেকটিভ বাংলাদেশ’ শীর্ষক এ সেমিনারটির আয়োজন করে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি। বিএনপিকে ‘দ্বৈত নীতি’ থেকে সরে আসার আহ্বান জানিয়ে হানিফ বলেন, ‘আপনারা একদিকে আইনের শাসনের কথা বলেন। আবার অন্য দিকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে আপনাদের নেত্রী বেগম খালেদা জিয়া আদালত কর্তৃক অভিযুক্ত হয়ে কারাগারে থাকলে আবার তার বিরোধিতাও করেন। আসলে আপনাদের কথা ও কাজের মধ্যে মিল নেই। কী চান আপনারা সেটা নিজেরা জানেন না। এ ধরনের ‘দ্বৈত নীতি’ থেকে সরে আসতে হবে।
আওয়ামী লীগের এই নেতা বলেন, এ দেশে বিএনপি-জামায়াতের মতো নেতিবাচক রাজনৈতিক দল এবং তাদের নেতিবাচক কর্মকাণ্ড না থাকলে আমরা দেশকে আরো এগিয়ে নিয়ে যেতে পারতাম।


আরো সংবাদ



premium cement