১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

উপজেলা নির্বাচন একতরফা হচ্ছে শরীফ নুরুল আম্বিয়া

-

বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া বলেছেন, উপজেলা নির্বাচন একতরফা হচ্ছেÑ যা মোটেও শুভ নয়। তিনি বলেন, এই সঙ্কট উত্তরণে দেশে প্রকৃত নির্বাচনের পরিবেশ গড়ে তোলার বিকল্প নেই। সরকারকে এটা করতে হবে।
১৯৭১ এর অগ্নিঝরা মার্চ স্মরণে এবং ২৬ মার্চ ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ জাসদের উদ্যোগে গতকাল জাতীয় প্রেস ক্লাবে জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় শরীফ নুরুল আম্বিয়া আরো বলেন, আমরা আধুনিক ও সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণ করতে চাই। সে জন্য যে রাজনীতি-নির্বাচন-প্রশাসন দরকার সে বিষয়ে স্পষ্ট কিছু দেখা যাচ্ছে না। উপরন্তু সরকারের কথাবার্তায় মনে হয় তারা গণতন্ত্রের পথ ভুলতে বসেছে। একদলীয় প্রথা এ দেশে গ্রহণযোগ্য হবে না, আগেও হয়নি। ১৪ দলকে এ বিষয়ে সতর্ক হওয়ার সময় এসেছে।
তিনি বলেন, আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস জনগণের রক্তাক্ত সংগ্রামের ইতিহাস। ৩০ লাখ শহীদ ও অসংখ্য নারীর সম্ভ্রমের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ সুরক্ষা করতে হবে।
বাংলাদেশ জাসদ সাংগঠনিক সম্পাদক হোসাইন আহমেদ তফছিরের সঞ্চালনায় বক্তৃতা করেনÑ দলের কার্যকরী সভাপতি মঈনউদ্দিন খান বাদল এমপি, পরমাণু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান বীর মুক্তয়োদ্ধা অধ্যাপক ডা: এম এ করিম, বাংলাদেশ জাসদ সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা: শাহাদাত হোসেন, বাংলাদেশ জাসদ স্থায়ী কমিটির সদস্য ডা: মুশতাক হোসেন, মোহাম্মদ খালেদ, ন্যাপ প্রেসিডিয়াম সদস্য আবদুর রশিদ সরকার, বাংলাদেশ জাসদ স্থায়ী কমিটির সদস্য আনোয়ারুল ইসলাম বাবু, নাসিরুল হক নওয়াব, যুগ্ম সাধারণ সম্পাদক করিম সিকদার, বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ মহাসচিব কাজি মোহাম্মদ জহিরুল কাইয়ুম, বাংলাদেশ ছাত্রলীগ সাধারণ সম্পাদক গৌতম শীল প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

সকল