২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পাকিস্তানে আল্লামা তাকি ওসমানির ওপর হামলার নিন্দা বিভিন্ন দলের

-

পাকিস্তানের প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা তাকি ওসমানির গাড়িবহরে দুর্বৃত্তদের হামলায় তার দু’জন নিরাপত্তারক্ষী নিহত এবং তিনি ও তার স্ত্রী আহত হওয়ার মর্মান্তিক ঘটনায় গভীর উদ্বেগ ও শোক প্রকাশ করেছে বিভিন্ন সংগঠন।
জামায়াতে ইসলামী : দলটির আমির মকবুল আহমাদ গতকাল এক বিবৃতিতে বলেন, পাকিস্তানের প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা তাকি ওসমানীর গাড়িবহরে সন্ত্রাসী হামলায় তার দুইজন নিরাপত্তারক্ষী নিহত ও তিনি এবং তার স্ত্রী আহত হওয়ার ঘটনায় আমি গভীর উদ্বেগ ও শোক প্রকাশ করছি। এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড অত্যন্ত নিন্দনীয়। আমি আশা করি পাকিস্তান সরকার এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে সন্ত্রাসীদের খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করবে।
তিনি নিহতদের রূহের মাগফিরাত কামনা এবং তাদের শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও আহত আল্লামা তাকি ওসমানী এবং তার স্ত্রীর প্রতি গভীর সমবেদনা জানিয়ে তাদের দ্রুত আরোগ্য কামনা ও দীর্ঘজীবী করার জন্য মহান আল্লাহর কাছে দোয়া করেন।
ইসলামী ঐক্যজোট : মুসলিম বিশ্বের অন্যতম ইসলামী স্কলার, পাকিস্তানের শীর্ষ আলেম আল্লামা তাকি উসমানির ওপর বর্বরোচিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ। এক বিবৃতিতে তিনি বলেন, শায়খুল ইসলাম আল্লামা তকি উসমানির ওপর যে হামলা হয়েছে তা অত্যন্ত নিন্দনীয় ও গর্হিত। তার ওপর এমন ন্যক্কারজনক হামলায় আমরা বাকরুদ্ধ। হামলায় তিনি অক্ষত আছেন, তবে তার দুইজন দেহরক্ষী নিহত হয়েছে। এ হামলা পাকিস্তানে তার নিরাপত্তাকে হুমকির মুখে ফেলে দিয়েছে। তিনি বলেন, আল্লামা তাকি উসমানি কেবল পাকিস্তানের নয়, গোটা মুসলিম জাহানের অমূল্য রতœ। হামলাকারীরা ইতোপূর্বে তাকে হত্যার হুমকি দিয়েছিল বলে আমরা জানতে পেরেছি। তিনি এ ব্যাপারে প্রশাসনকে অবহিত করেছিলেন। কিন্তু পাকিস্তানের প্রশাসন তাকে যথাযথ নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে।
খেলাফত মজলিস : জগদ্বিখ্যাত ইসলামী ব্যক্তিত্ব পাকিস্তানের প্রখ্যাত মুফতি জাস্টিস তাকি উসমানীর গাড়িবহরে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও গভীর উদ্বেগ প্রকাশ করে খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, জাস্টিস তাকি উসমানিকে সপরিবারে হত্যার উদ্দেশ্যে তার গাড়িবহরে হামলা করা হয়েছে। ইসলামবিদ্বেষী সন্ত্রাসী গোষ্ঠী ইসলামের বিভিন্ন বিষয়ে ব্যুৎপত্তিসম্পন্ন পণ্ডিত তাকি উসমানীকে পৃথিবী থেকে সরিয়ে দিতে চেয়েছিল। আল্লাহর রহমতে তিনি বেঁচে গেলেও সন্ত্রাসীদের গুলিতে তার দুইজন নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর ভয়াবহ সন্ত্রাসী হামলার পর জাস্টিস তাকি উসনমানীর ওপর পরিচালিত এ হামলা একই সূত্রে গাঁথা। বিশ্বব্যাপী ইসলামবিদ্বেষী অপশক্তির এমন সন্ত্রাসী কর্মকাণ্ড ও ষড়যন্ত্র মোকাবেলায় মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে। বিবৃতিতে নেতৃদ্বয় জাস্টিস তাকি উসমানীর ওপর সন্ত্রাসী হামলাকারী ঘাতকদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য ও তাকি উসমানীর নিরাপত্তা জোরদারের জন্য পাকিস্তানের সরকারের প্রতি জোর দাবি জানান।
নেজামে ইসলাম পার্টি : মাওলানা আবদুল লতিফ নেজামী বিশ^বরেণ্য আলেমে দ্বীন মাওলানা তাকি ওসমানীর ওপর সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, এ হামলায় ইসলামী উম্মাহ বিস্ময়ে হতবাক, ক্ষুব্ধ ও স্তম্ভিত। এ ধরনের ফ্যসিবাদী ও সন্ত্রাসী হামলায় বিশ^ মুসলিম চরমভাবে সংক্ষুব্ধ। তিনি বলেন, তাকি ওসমানাীর ওপর যারা হামলা চালিয়েছে, তারা চরম ফ্যসিবাদী। এরা চায় মুসলিম বিশ^^কে মণীষীশূন্য করতে। এ ধরনের হঠকারী হামলা মুসলিম জনগণ বরদাশত করতে পারে না।
বাংলাদেশ খেলাফত মজলিস : দলের আমির শায়খুল হাদিস মাওলানা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক এ হামলার তীব্র নিন্দা এবং হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে হামলার নেপথ্যের ঘটনা উদঘাটন ও তাদের উপযুক্ত শাস্তি প্রদানের জোর দাবি জানান। নেতৃবৃন্দ বলেন, আল্লামা তাকি উসমানী সারা বিশ্বের সব মুসলমানের জন্য মডেল, তার সাথে কারো কোনো মতবিরোধ থাকার কথা নয়। তার ওপর হামলা হওয়া অত্যন্ত দুঃখজনক ঘটনা। এ হামলা মুসলমানদের ধ্বংস করার চক্রান্ত। পাকিস্তানের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরো সতর্ক থাকতে হবে এবং তাকি ওসমানীর মতো বিশ্ববিখ্যাত ব্যক্তিদের নিরাপত্তা জোরদার করতে হবে।

 


আরো সংবাদ



premium cement
‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি

সকল