২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর আদর্শ জাগ্রত করার আহ্বান স্পিকারের

-

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। বঙ্গবন্ধুর জন্ম দিবসকে ‘জাতীয় শিশু দিবস’ আখ্যায়িত করার মূল উদ্দেশ্যই হলো শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর আদর্শকে জাগ্রত করা। তিনি বলেন, টুঙ্গিপাড়ার সেই দিনের ‘খোকা’ বর্তমানে ইতিহাসের মহানায়ক। আপসহীন থেকে অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে জনগণের মুক্তির লক্ষ্যে লড়াই সংগ্রামের মাধ্যমে এনেছিলেন বাংলার স্বাধীনতা। কারো দান কিংবা অনুকম্পা নয়, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলার স্বাধীনতা।
গতকাল জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় পার্লামেন্ট মেম্বারস ক্লাব আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আর্ট ক্যাম্প উদ্বোধন পূর্বক প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সভাপতি আ স ম ফিরোজ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী এমপি ও পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম এমপি।
শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে পার্লামেন্ট মেম্বারস ক্লাব এক মহতি উদ্যোগ গ্রহণ করায় ক্লাবের সব সদস্যকে তিনি ধন্যবাদ জানান। এ ধরনের উদ্যোগের ফলে শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবে। বঙ্গবন্ধু আজীবন বেঁচে থাকবেন শিশুদের অন্তরে। বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে ভবিষ্যৎ রাষ্ট্র বিনির্মাণে সব শিশুকে বঙ্গবন্ধুকে ভালোবাসতে আহ্বান জানান তিনি।।
এ সময় হুইপ মো: আতিউর রহমান আতিক এমপি, এনামুল হক এমপি, মো: হাবিবর রহমান এমপি ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খানসহ সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।


আরো সংবাদ



premium cement