১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
আবারো অবস্থান ধর্মঘটে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষকরা

প্রধানমন্ত্রীর সাক্ষাতের উদ্দেশে একযোগে কার্যালয় অভিমুখে পদযাত্রা আজ

-

স্বীকৃতিপ্রাপ্ত সব নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তির দাবিতে আবারো জাতীয় প্রেস ক্লাবের সামনে হাজার হাজার শিক্ষক-কর্মচারী গতকাল অবস্থান নিয়েছেন। আজ বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার কর্মসূচি ঘোষণা করে প্রথম দিনের অবস্থান কর্মসূচি গতকাল স্থগিত করা হয়। পদযাত্রার আগে আজ সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমবেত হবেন শিক্ষক-কর্মচারীরা।
পূর্ব-ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কের ফুটপাথে সারা দেশ থেকে আগত হাজার হাজার নন-এমপিও শিক্ষক অবস্থান নেন। তারা সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ওই স্থানে নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের নেতৃত্বে অবস্থান নেন এবং দাবির সমর্থনে ফেডারেশনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। হাজার হাজার নন-এমপিও শিক্ষক ‘একযোগে এমপিও চাইÑ দিতে হবে, এমপিও ছাড়া ঘরে ফিরে যাবো না’সহ নানা স্লোগানে প্রকম্পিত করে রাখেন পুরো অবস্থান কর্মসূচির স্থান।
সংগঠনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অবস্থান কর্মসূচিতে সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায়, শফিকুর রহমানসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন। অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, আগামীকাল (আজ) বেলা ১১টার মধ্যে সুস্পষ্ট নির্দেশনা না পেলে আমরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে পদযাত্রা করব।
তিনি সংগঠনের কর্মসূচি পূর্বাপর বর্ণনা দিয়ে বলেন, গত বছরের ৭ জুন সংসদে উপস্থাপিত বাজেটে এমপিওভুক্তির কোনো বরাদ্দ না থাকায় ১০ জুন থেকে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করেছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা। এমপিওভুক্তির দাবিতে গত জুন-জুলাইয়ে ঝড়-বৃষ্টির মধ্যে টানা ৩২ দিন জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরা অবস্থান ধর্মঘট ও আমরণ অনশন করেছি। ১১ জুলাই প্রধানমন্ত্রীর আশ্বাসের কথা পৌঁছে দিতে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানসহ চার বিশিষ্টজন নন-এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের অনশন ভাঙান। কিন্তু আজ তিন-চার মাস অতিবাহিত হলো, এ ব্যাপারে সরকার ও শিক্ষা মন্ত্রণালয়ের কোনো ঘোষণা নেই। তৎপরতাও নেই। এ জন্যই আমরা আবারো রাজপথে নামতে বাধ্য হয়েছি।


আরো সংবাদ



premium cement
দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি উজিরপুরে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ১

সকল