২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঢাকা ব্যাংকে টাকা আত্মসাৎ রাশেবকে জিজ্ঞাসাবাদ চলছে

-

ঢাকা ব্যাংক ফেনী শাখার প্রিন্সিপাল অফিসার ও ক্রেডিট ইনচার্জ গোলাম সাঈদ রাশেবকে ব্যাংকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদ চলছে। কিভাবে গ্রাহকের অ্যাকাউন্ট হ্যাকড করে টাকা আত্মসাৎ করা হয়েছে তা উদ্ধারের চেষ্টা করছে কর্তৃপক্ষ। তার সাথে একই শাখার ক্যাশিয়ার আবদুস সামাদকেও ডেকে নেয়া হয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, দুইজন পরস্পর যোগসাজশে ব্যাংকের ওই শাখার গ্রাহকদের কাছ থেকে বিভিন্ন উপায়ে অন্তত ১৫ কোটি টাকা হাতিয়ে নেয়। বিষয়টি জানাজানি হলে ১৩ মার্চ থেকে রাশেব আত্মগোপনে চলে যায়। এরপর টানা তিন দিন ব্যাংক ছুটির পর সোমবার বিষয়টি ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এ নিয়ে গ্রাহকদের মাঝে ক্ষোভ ও উৎকণ্ঠা বিরাজ করছে। ইতোমধ্যে ব্যাংক ম্যানেজার মো: আকতার হোসাইন সরকার বাদি হয়ে অভিযুক্ত কর্মকর্তা রাশেব ও ক্যাশিয়ার আবদুস সামাদকে আসামি করে গতকাল মঙ্গলবার রাতে মামলা দায়ের করেন। রাশেব বিভিন্ন উপায়ে ব্যাংক থেকে অন্তত ৭ কোটি ৮ লাখ ৪০ হাজার টাকা আত্মসাৎ করেছে বলে মামলায় উল্লেখ করা হয়।
এদিকে গতকাল বুধবার অজয় কুমার বণিক নামের শহরের এক ব্যবসায়ী ফেনী মডেল থানায় আরেকটি সাধারণ ডায়েরি করেন। তিনি উল্লেখ করেন, আলোচিত ব্যাংক কর্মকর্তা রাশেব তার অ্যাকাউন্ট হ্যাকড করে ৬৯ লাখ টাকা সরিয়ে নিয়েছে। একইভাবে বেশ কয়েকজন গ্রাহক ব্যাংক ম্যানেজারের কাছে লিখিত অভিযোগ করেন।
ম্যানেজার মো: আকতার হোসাইন সরকার জানান, ইতোমধ্যে ব্যাংকের প্রধান কার্যালয় থেকে একটি টিম ফেনী এসে ঘটনাটি তদন্ত করেছেন। রাশেব ও আবদুস সামাদকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
অপর দিকে ঢাকা ব্যাংক ফেনী শাখার ঘটনায় অপরাপর ব্যাংকের গ্রাহকদের মধ্যেও উৎকণ্ঠা ছড়িয়ে পড়ে। গত দুই দিন শহরের বিভিন্ন ব্যাংকে টাকা উত্তোলনের হিড়িক পড়ে যায়।

 


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল