২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ঢাকায় ৩য় টার্কি এডুকেশন শিক্ষামেলা আজ

-

এডুলিংক বাংলাদেশ ও টার্কিশ এডুকেশন সেন্টারের যৌথ উদ্যোগে এবং তুরস্কের অর্থ মন্ত্রণালয়ের সহায়তায় ঢাকায় ৩য় স্টাডি ইন টার্কি শিক্ষামেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ ২১ মার্চ গুলশান ২ এর ফোর পয়েন্ট হোটেলে দিনব্যাপী এ মেলায় তুরস্কের সাতটি ইউনিভার্সিটি অংশ নিচ্ছে। ইউনিভার্সিটিগুলো বাংলাদেশী ছাত্রছাত্রীদের মেধাভিত্তিক বৃত্তি প্রদানসহ কম খরচে ইউরোপীয়ান ডিগ্রি অর্জনের সহায়তা প্রদান করবে।
তুরস্কে বাংলাদেশী ছাত্র ও পেশাজীবী কমিউনিটি গড়ে তুলতে বাংলাদেশে একমাত্র এডুলিংক বিভিন্ন শিক্ষা ও সেবামূলক কার্যক্রম হাতে নিয়েছে। বিশেষ করে মুসলিম দেশ হিসেবে তুরস্ক বাংলাদেশের প্রতি যে ভ্রাতৃত্বসুলভ সম্পর্ক বজায় রাখার উদ্যোগ নিয়েছে তা সফলভাবে প্রতিষ্ঠা করার জন্য বাংলাদেশী যোগ্য প্রতিনিধিত্ব গড়ে তুলতে হবে তুরস্কে উচ্চশিক্ষার মাধ্যমে। এতে করে বাংলাদেশের সাথে তুরস্কের আর্থসামাজিক সম্পর্ক আরো দৃঢ় হবে।
শিক্ষামেলা উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে টার্কি এডুকেশন মেলা কর্তৃপক্ষ। এতে উপস্থিত ছিলেন তুরস্ক থেকে আগত মেহমেদ টেনসেল, সিনে গোমাস, মেরবি আতিকেন, আতিকুর রহমান, আমিনুল ইসলাম প্রমুখ।
সংবাদ সম্মেলনে স্কলারশিপের মাধ্যমে বাংলাদেশের মেধাবী ছাত্রছাত্রীদের তুরস্কের নামীদামি বিশ^বিদ্যালয়ে ভর্তির সুযোগ রয়েছে বলে জানানো হয়। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধের মধ্যেই ১০০ শতাংশ ছাড়িয়েছে ইসরাইলের সামরিক ব্যয় মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য

সকল