২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘ইসলামী গবেষণার রীতি ও কৌশল’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত

-

বাংলাদেশ ইসলামিক ল রিসার্চ অ্যান্ড লিগ্যাল এইড সেন্টারের উদ্যোগে পল্টনের এবিসি মিলনায়তনে গত শনিবার দিনব্যাপী ‘ইসলামী গবেষণার রীতি ও কৌশল’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। সংস্থার এক্সিকিউটিভ ডিরেক্টর শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালা উদ্বোধন করেন ইসলামী চিন্তাবিদ, সাবেক সচিব শাহ আবদুল হান্নান।
একাডেমিক গবেষণার পদ্ধতি ও প্রায়োগিক কৌশল সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করেন, ইসলামী আইন ও বিচার জার্নালের সহকারী সম্পাদক ড. মুহাম্মদ রুহুল আমিন এবং বাংলা বানান ও ব্যাকরণের প্রায়োগিক কৌশল সম্পর্কে আলোচনা করেন মুফতি মুহিউদ্দীন কাসেমী। বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি/এমফিল গবেষক, মাস্টার্সের শিক্ষার্থী, বিভিন্ন সরকারি-বেসরকারি ব্যাংকের কর্মকর্তারা এবং বিভিন্ন কওমি মাদরাসায় ইফতা বিভাগে গবেষণারত আলেমরা ওই কর্মশালায় অংশগ্রহণ করেন।
প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের হাতে সার্টিফিকেট তুলে দেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল মাবুদ এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মুহাম্মদ সিরাজ উদ্দীন আহমেদ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ইউরোপ ও কিরগিজস্তানগামী শ্রমিকদের বহির্গমন ছাড়পত্রে অনিয়ম চুয়েট বন্ধ ঘোষণা : ভিসি অফিসে ক্ষুব্ধ শিক্ষার্থীদের তালা এলএনজি ও সার আমদানিসহ ক্রয় কমিটিতে ৮ প্রস্তাব অনুমোদন মাহাথিরের ছেলেদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্ত শুরু থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ জনের মৃত্যু বৌভাতের অনুষ্ঠানে গিয়ে দুর্ঘটনা ফুটেছে কৃষ্ণচূড়া- জেগেছে রাঙা মঞ্জুরি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের ৫ জন গ্রেফতার তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন দাবিতে উত্তরের ১২ উপজেলায় মানববন্ধন, সমাবেশ প্রতিটি সংসদীয় এলাকায় ‘এমপিরাজ’ তৈরি হয়েছে : রিজভী উপজেলা নির্বাচন ব্যর্থ হলে গণতন্ত্রের ধারা ক্ষুণ্ণ হবে : সিইসি

সকল