২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
ব্রিফিংয়ে মাহবুব তালুকদার

বাঘাইছড়ির ঘটনায় ইসি অবশ্যই ব্যবস্থা নেবে

-

রাঙ্গামাটির বাঘাইছড়িতে হতাহতের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, এ ঘটনায় কমিশন অবশ্যই ব্যবস্থা নেবে। ইতোমধ্যে প্রধান নির্বাচন কমিশনার এ ঘটনা সম্পর্কে বিশদ জানতে ও আহতদের দেখতে সকালে চট্টগ্রাম গেছেন। তিনি চট্টগ্রাম থেকে ফিরে এলে কমিশনের সব সদস্য আলোচনা করে করণীয় সম্পর্কে সিদ্ধান্ত গ্রহণ করবে। রাজধানীর আগারগাঁওস্থ নির্বাচন ভবনে গতকাল নিজ কার্যালয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার এ কথা বলেন।
মাহবুব তালুকদার বলেন, সোমবার পার্বত্য চট্টগ্রামের বাঘাইছড়িতে যা ঘটেছে, বাংলাদেশ নির্বাচন কমিশনের ৪৮ বছরের ইতিহাসে তা সবচেয়ে মর্মান্তিক ও শোকাবহ ঘটনা। নিরপরাধ মানুষ হত্যার বিষয়ে নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। অমানবিক বর্বরোচিত হামলায় যে সাতজন নিহত হয়েছেন আমি তাদের রূহের মাগফিরাত কামনা করছি। তিনি বলেন, এই ঘটনায় যারা আহত হয়েছেন তারা ঢাকা ও চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আমি তাদের দ্রুত আরোগ্য ও সুস্থতা কামনা করি। একই সাথে আমি নিহত ও আহতদের পরিবারের প্রতি জানাই গভীর সমবেদনা।
এই কমিশনার বলেন, সকালে আমি ঢাকা সিএমএইচে গিয়ে আহতদের চিকিৎসার খোঁজখবর নিয়েছি। সেখানে মোট সাতজন চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে তিনজনের অপারেশন হয়েছে। অন্যদেরও অপারেশন করা হবে। একজন সিসিইউতে রয়েছেন। এ ছাড়া কমিশনার মো: রফিকুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব:) শাহাদাত হোসেন চৌধুরীও সিএমএইচ পরিদর্শন করেছেন।
এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মাহবুব তালুকদার। তিনি বলেন, তদন্ত করে ঘটনার কারণ ও দায়-দায়িত্ব নিরূপণ করা হবে। প্রকৃত ঘটনা উদঘাটনের আগে যেকোনো ধরনের বক্তব্য তদন্তকাজ ব্যাহত ও বিভ্রান্ত করতে পারে।


আরো সংবাদ



premium cement
রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের

সকল