১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বোমা মেশিন বন্ধে কঠোর হওয়ার নির্দেশ পরিবেশ ও বনমন্ত্রীর

-

পরিবেশ বিধ্বংসী বালু ও পাথর কাটার ‘বোমা মেশিন’ বন্ধে কঠোর হতে সিলেট বন বিভাগ ও পরিবেশ অধিদফতর কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পরিবেশ ও বনমন্ত্রী শাহাব উদ্দিন। তিনি গতকাল শনিবার সকালে সিলেট বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে আয়োজিত এক মতবিনিময় সভায় এ নির্দেশ দেন।
মন্ত্রী বলেন, দেশের ইটভাটাগুলোকে পরিবেশবান্ধব করে তোলার পাশাপাশি এগুলোকে নিয়ন্ত্রণে আনার জন্য শিগগিরই কঠোর আইন প্রণয়ন করা হচ্ছে। নতুন আইনের আওতায় এলে ইটভাটা নিয়ে আর কোনো সমস্যা থাকবে না বলেও জানান তিনি।
বিভাগীয় বন কর্মকর্তা আর এস এম মনিরুল ইসলামের সভাপতিত্বে সভায় পরিবেশ ও বন বিভাগের চার জেলার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্র ঘুরে বিভিন্ন পশুপাখি পরিদর্শন করেন।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল