২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রাজশাহী নগরী পরিচ্ছন্ন ও মশা নিয়ন্ত্রণে ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন

-

রাজশাহী নগরী পরিচ্ছন্নকরণ ও মশা নিয়ন্ত্রণে ১৫ দিনব্যাপী বিশেষ ক্রাশ প্রোগ্রামের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।
এ উপলক্ষে অনুষ্ঠানে মেয়র লিটন বলেন, অনেকেই নিজ বাড়ির পাশে ঝোঁপঝাড়, ড্রেন, নালা কোনো কিছুই পরিষ্কার করেন না। নাগরিকদের এই অভ্যাস পরিবর্তন করতে হবে। শুধু ড্রেন পরিষ্কার রাখলে হবে না, আমাদের মনকেও পরিষ্কার রাখতে হবে।
সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মেয়র বলেন, সিটি করপোরেশনের দায়িত্ব শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা। এই দায়িত্বের অংশ হিসেবে আমরা আজ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে এসেছি। আমরা মূল কাজ করে দেবো। তবে এটা ধরে রাখার দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের।
তিনি বলেন, হাসপাতালের সামনে অবৈধভাবে যানবাহন রেখে ও দোকান তৈরি করে তীব্র যানজটের সৃষ্টি করা হচ্ছে। এ ব্যাপারে আমাদের যা করণীয় আছে তা করতে চাই।
মেয়র লিটন বলেন, মশা দ্রুতসময়ে বংশ বিস্তার করে। এটাকে আমরা নির্মূল করতে পারি না। তবে আমরা নিয়ন্ত্রণ করব। নিয়ন্ত্রণের কাজটি প্রত্যেক ওয়ার্ডে করার নির্দেশ দেয়া হয়েছে।

মাদক ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্সের নীতির বিষয়টি উল্লেখ করে মেয়র বলেন, অচেতনতার কারণে আমাদের সন্তান মাদকে জড়িয়ে পড়তে পারে। তাহলে সর্বনাশ হয়ে যাবে।
রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এবং বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি সরিফুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনালের জামিলুর রহমান, মহানগর পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার, রাজশাহী মেডিক্যাল কলেজ অধ্যক্ষ ডা: নওসাদ আলী প্রমুখ।
এ সময় প্যানেল মেয়র-২ ও ১ নম্ব^র ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো: মামুন ডলার প্রমুখ উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement

সকল