২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

খুলনায় বিদেশী পোষা পাখির প্রদর্শনী

-

খুলনায় তৃতীয়বারের মতো বিদেশী পোষা পাখির প্রদর্শনী শুরু হয়েছে। গতকাল শুক্রবার খুলনা প্রেস ক্লাব মিলনায়তনে দুই দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। প্রদর্শনীতে অস্ট্রেলিয়া, আমেরিকা এবং আফ্রিকার আমাজান অঞ্চলের ৫০ প্রজাতির পাখি স্থান পেয়েছে।
খুলনা এভিকালচার বার্ড ব্রিডার্স সোসাইটি এ প্রদর্শনীর আয়োজন করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাব্বির আহমেদ মুন্না। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলার ভারপ্রাপ্ত প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: সুশান্ত কুমার হালদার ও পিরোজপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ইদ্রিস আলী আযিযী।
আয়োজক সূত্র জানায়, প্রদর্শনীতে বিদেশী ম্যাকাউ, কাকাতুয়া, গ্রে প্যারোট, সান কনুর, লরিকেট, রোজিলা, জেন্ড এ কনুর, পাইনঅ্যাপেল কনুর, টার্কোজিয়ান, সাদা টিয়া পাখি, হলুদ টিয়া পাখি, বদরিকা, জাভা, ফিন্স, গোল্ডিয়ান, গোল্ডিয়ানা ফিন্স, জেব্রা ফিন্স, বিদেশী ঘুঘু এবং অস্ট্রেলিয়ান বাজেরিগারসহ বিভিন্ন প্রজাতির লাভ বার্ড স্থান পেয়েছে। এ প্রদর্শনীতে কোনো পাখি বিক্রি করা হচ্ছে না।
সংগঠনের সভাপতি সাব্বির আহমেদ মুন্না বলেন, যারা পাখি পোষার সঙ্গে জড়িত হবেন তারা কোনো দিন কোনো খারাপ কাজের সঙ্গে যুক্ত হতে পারেন না। এ বিশ্বাসের জায়গা থেকে নতুন প্রজন্মকে মাদক ও বেকারত্বমুক্ত করার উদ্দেশ্য নিয়ে সম্পূর্ণ নিজেদের খরচে পাখি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।
সোসাইটির সাধারণ সম্পাদক মো: আলী হোসেন জানান, এ প্রদর্শনী সোসাইটির সদস্যদের আর্থিক সহযোগিতায় হচ্ছে। পাখি প্রদর্শনীসহ এ সোসাইটির উন্নয়নে রাষ্ট্রীয় সহযোগিতা জরুরি বলে মনে করেন তিনি।

 


আরো সংবাদ



premium cement