১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

একুশে গ্রন্থমেলায় বুক সোসাইটির নয়টি নতুন বই

-

অমর একুশে গ্রন্থমেলায় বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি লিমিটেডের নতুন নয়টি বইয়ের মোড়ক উন্মোচন গত মঙ্গলবার বাংলা একাডেমি একুশে গ্রন্থমেলার সোহরাওয়ার্দী উদ্যান উন্মোচন মঞ্চে অনুষ্ঠিত হয়। বুক সোসাইটির ম্যানেজার মো: তোফাজ্জল হোসাইনের পরিচালনা এবং পরিচালক প্রশাসন এস এম রইসউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সচিব ও বুক সোসাইটির সভাপতি এ জেড এম শামসুল আলম। অনুষ্ঠানে লেখক কবি সাহিত্যিক সাংবাদিক ও শেয়ার হোল্ডারসহ সোসাইটির কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
শামসুল আলম বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে আজ ৯টি বই বাংলাদেশ কো-অপারেটিভ বুক সোসাইটি লি: একসাথে প্রকাশ করেছে। তিনি বলেন কবি লেখকদের প্রতিভা বিকাশে বুক সোসাইটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। অমর একুশে গ্রন্থমেলায় অংশগ্রহণ সোসাইটির প্রকাশনা শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে একটি মাইল ফলক। তিনি ইতিহাস ঐতিহ্যের বই লিখে নতুন প্রজন্মের আলোকোজ্জ্বল ভবিষ্যৎ গড়ায় অবদান রাখার জন্য সাহিত্যিক, লেখক, কবি ও গুণীজনদের অনুরোধ জানান।
এস এম রইসউদ্দিন বলেন বুক সোসাইটি একটি ঐতিহ্যবাহী প্রকাশনা প্রতিষ্ঠান। ১৯৪৯ সাল হতে এ দেশের পাঠক সমাজের চাহিদা পূরণে সৃজনশীল বই প্রকাশের মাধ্যমে এই প্রতিষ্ঠান অগ্রণী ভূমিকা পালন করে আসছে। সোসাইটি হতে এ পর্যন্ত ২৬৫টি বই প্রকাশ করা হয়েছে। তিনি উপস্থিত লেখক লেখিকাদের আরো বই রচনার আহ্বান জানান এবং প্রবীণ ও নবীন কবি সাহিত্যিকদের উৎসাহিত করার লক্ষ্যে দেশ ও জাতি গঠনে সহায়ক রচনাবলি প্রকাশের আশ্বাস দেন।
প্রসঙ্গত নতুন নয়টি বইয়ের মধ্যে রয়েছেÑ ককেশাসের মহানায়ক ইমাম শামিল- মূল মেজর মোহাম্মদ হামিদ অনুবাদ : শাহেদ আলী, স্বপ্নজয়ী শাহবাজ- মোশাররফ হোসেন খান, এ দেশ আমার লাল-সবুজে আঁকা- নূরুল হক, সবুজ বনে সারাবেলা- আহসান হাবিব বুলবুল, পদ্ম সরোবর- শাহ্ মোস্তফা আনোয়ার, উহারা- খোন্দকার মাহফুজুল হক, কুয়াশা ঢাকা ভোর- আনোয়ার বিন এ খালেক, নিঃসঙ্গ পথিক- বাপ্পা আজিজুল এবং ভিনদেশী গল্প- অনুবাদ : মাখরাজ খান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement