২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে আবারো কর্মসূচি

-

স্বীকৃত সব ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে আবারো শিক্ষক সমাবেশ ও মানববন্ধনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত জেলায় জেলায় শিক্ষক সমাবেশ শেষে ৬ মার্চ রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও মানববন্ধন করা হবে। এখান থেকে ওই দিনই মিছিল করে গিয়ে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করা হবে।
জাতীয়করণ ছাড়াও স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকরা আরো ৬ দফা দাবি জানিয়েছেন। এসব দাবির মধ্যে রয়েছে, আগের মতো সব শিক্ষককে বহাল রাখা, প্রাইমারির মতো স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসাগুলোকে স্থায়ী রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা, আগের মতো এইচএসসি (সমমান) শিক্ষকদের ২০১৮ নীতিমালায় অন্তর্ভুক্ত করে দুজন আলিম শিক্ষকের মধ্যে একজন এইচএসসি (সমমান) শিক্ষক অন্তর্ভুক্ত করা। প্রাইমারির মতো প্রতিটি স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসায় অফিস সহায়ক নিয়োগ, প্রাইমারির মতো প্রতিটি স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের পিটিআই ট্রেনিংয়ের মাধ্যমে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ, প্রাইমারির মতো স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসাগুলোয় আসবাবপত্রসহ ভবন নির্মাণ।
গতকাল শিশু কল্যাণ ভবনের কনফারেন্স হলে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষক সমিতি আয়োজিত সংবাদ সম্মেলনে সমিতির মহাসচিব মো: তাজুল ইসলাম ফরাজী ওই কর্মসূচি ঘোষণা করেন। এ সময় সভাপতি কাজী রুহুল আমিন চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

 


আরো সংবাদ



premium cement
ইউক্রেনের জন্য ব্রিটেনের ৬২ কোটি ডলার সামরিক সহায়তার ঘোষণা ব্যাংককের উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ  ‘কাম না করলে তো ভাত জুটবো না, তাই রোইদের মধ্যেই কাম করি’ গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক

সকল