২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আবু সাইদ হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন দুইজন খালাস

-

পাবনার আতাইকুলার চাঞ্চল্যকর আবু সাঈদ হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও দুইজনকে খালাস দিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে পাবনার অতিরিক্ত জেলা ও দয়রা জজ আদালত (১) এর বিচারক রুস্তম আলী এই রায় দেন।
সাজাপ্রাপ্তরা হলেন আতাইকুলা থানার কুমারগারী বিশ্বাসপাড়া গ্রামের আব্দুল লতিফের ছেলে আব্দুস সালাম ওরফে খোকন (৫০), একই গ্রামের আব্দুল লতিফ বিশ্বাসের ছেলে শাহিন বিশ্বাস (৪৪), ভারিয়াডাঙ্গি গ্রামের নিজাম উদ্দিনের ছেলে মাসুদ রানা (৪৫), সুজানগর উপজেলার তাঁতীবন্দ গ্রামের আজিজ মোল্লার ছেলে শুকুর আলী মোল্লা (৪৫) ও একই এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে সাইফুল ইসলাম ওরফে কাঞ্চন (৪৩)।
খালাসপ্রাপ্তরা হলেনÑ সুজানগর উপজেলার ভবানীপুরের সলিমউদ্দিনের ছেলে সেলিম হোসেন (৪০) ও তাছির উদ্দিন মিয়ার ছেলে আলতাফ হোসেন (৪৫)।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৩ এপ্রিল রাতে আতাইকুলা থানার কুমারগারী গ্রামে আবু সাঈদকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে কুপিয়ে হত্যা করে তার বন্ধুরা। পরদিন নিহতের ভাই রবিউল বাদি হয়ে ৭ জনকে আসামি করে আতাইকুলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আতাইকুলা থানার তৎকালীন এসআই আখের আলী তদন্ত শেষে ২০১০ সালের ২৮ ফেব্রুয়ারি ৭ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।
দীর্ঘ শুনানি ও সাক্ষ্যপ্রমাণ শেষে পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত (১) এর বিচারক রুস্তম আলী পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছর ৬ মাস করে কারাদণ্ডের রায় ঘোষণা করেন। অপর দুইজনের বিরুদ্ধে অপরাধ প্রমাণ না হওয়ায় তাদের মামলা থেকে খালাস দেয়া হয়।
রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্তদের মধ্যে দুইজন আদালতে হাজির ছিল। বাকি আসামীরা পলাতক রয়েছে। মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন আইয়ুব খান খোকন আর রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন সালমা আক্তার শিলু।

 


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল