১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মরহুম শামসুজ্জোহার মৃত্যুবার্ষিকীতে মানুষের ঢল

নারায়ণগঞ্জে মরহুম শামসুজ্জোহার মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল : নয়া দিগন্ত -

স্বাধীনতা পদকপ্রাপ্ত ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা মরহুম এ কে এম শামসুজ্জোহার ৩২তম মৃত্যুবার্ষিকীর দোয়া ও মিলাদে জনসাধারণের ঢল নেমেছে। গতকাল মঙ্গলবার বাদ আসর বন্দর উপজেলার মুছাপুর ত্রিবেনী এলাকায় অবস্থিত শামসুজ্জোহা এমবি ইউনিয়ন উচ্চবিদ্যালয় মাঠ প্রাঙ্গণে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়।
জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আবুল জাহেরের উদ্যোগে আয়োজিত দোয়া অনুষ্ঠানে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপি দলীয় জনপ্রতিনিধিসহ দলমত নির্বিশেষে সর্বস্তরের সাধারণ মানুষ অংশ নেন।
দোয়াপূর্বক সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা- ১১ দফা, ৬ দফা, ’৫২-এর ভাষা আন্দোলন, ’৭১-এর মুক্তিযুদ্ধসহ স্বাধীনতার পূর্ববর্তী ও পরবর্তী সময়ে দেশের প্রতি মরহুম এ কে এম শামসুজ্জোহার অবদান ও ত্যাগের কথা তুলে ধরেন। পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠায় তার ভূমিকা এবং পরে দলকে সুসংগঠিত করতে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর হিসেবে তার রাজনৈতিক কর্মকাণ্ডের কথা তুলে ধরেন।
দোয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক সানাউল্লাহ সানু, সদস্যসচিব আকরাম আলী শাহীন, যুগ্ম আহ্বায়ক রোটারিয়ান গিয়াস উদ্দিন, কলাগাছিয়া ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি বাচ্চু মিয়া, ১৯নং ওয়ার্ড জাতীয় পার্টির সভাপতি পলি বেগম, জেলা শ্রমিক পার্টির আহ্বায়ক আবুল খায়ের ভূঁইয়া, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৯নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল আহম্মেদ সাগর প্রমুখ।
উল্লেখ্য, মরহুম এ কে এম শামসুজ্জোহার সহধর্মিণী মরহুম নাগিনা জোহা ছিলেন ভাষাসৈনিক। তার তিন ছেলের মধ্যে বড় ছেলে মরহুম নাসিম ওসমান, মেজো ছেলে সেলিম ওসমান ছোট ছেলে শামীম ওসমান এমপি।


আরো সংবাদ



premium cement