২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্বচ্ছতার প্রশ্নে আপস নয় : দীপু মনি

-

স্বচ্ছতার প্রশ্নে কখনো আপস করবেন না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি। গতকাল রাজধানীর টিকাটুলিতে সেন্ট্রাল উইমেন্স কলেজে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে শিক্ষার্থীরা কলেজের নানা অনিয়ম সম্পর্কে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সেন্ট্রাল উইমেন্স কলেজের একটি বিরাট ঐতিহ্য রয়েছে। এর নামের সাথে বিরূপ কোনো কিছু বা অন্যায় যেন কোনোভাবে যুক্ত না হয় সে ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে।
মন্ত্রী শিক্ষার্থীদের আশ্বস্ত করে বলেন, কলেজের নানা অনিয়ম সম্পর্কে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালককে ব্যবস্থা নিতে বলা হয়েছে। অন্যায় কিছু হলে স্বচ্ছতা ও ন্যায় বিচারের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।
অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক হারুন-অর-রশিদ, সাবেক সচিব মাহমুদা শারমীন বেনু এবং কলেজের উপাধ্যক্ষ আফরোজা আক্তার।
শিক্ষা উপমন্ত্রীর সাথে ইউনিসেফ প্রতিনিধির সাক্ষাৎ : শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সাথে গতকাল সচিবালয়ে বাংলাদেশে ইউনিসেফ রিপ্রেজেনেটটিভ এডোয়ার্ড বেইগবেদার সাক্ষাৎ করেছেন। এ সময় তার সাথে ইউনিসেফ শিক্ষা বিভাগের প্রধান পাওয়ান কুচিটা উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে বাংলাদেশে শিক্ষা ব্যবস্থায় ইউনিসেফের বিভিন্ন সহযোগিতার বিষয়ে আলোচনা হয়। ইউনিসেফ প্রতিনিধি বাংলাদেশের শ্রমবাজারের চাহিদা মোতাবেক দক্ষ জনবল তৈরিতে সরকার এবং শিল্প ও সেবা খাতের মধ্যে সমন্বয় জোরদার করতে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস প্রদান করেন। সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (এসইডিপি) আওতায় ইউনিসেফ বাংলাদেশে জাতীয় শিক্ষাক্রম সংস্কার এবং মাধ্যমিক পযাঁয়ে ড্রপ আউট কমিয়ে আনতে কাজ করছে। কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণেও বাংলাদেশকে সহযোগিতা প্রদান করবে ইউনিসেফ।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল