২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঠাকুরগাঁওয়ে বিজিবির গুলিতে প্রাণহানির ঘটনায় মহাপরিচালকের দুঃখ প্রকাশ

-

ঠাকুরগাঁওয়ে বিজিবির গুলিতে তিন গ্রামবাসী নিহত ও আরো অন্তত ১৭ জন আহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন বর্ডারগার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল শাফিনুুল ইসলাম। ঠাকুরগাঁও সার্কিট হাউজে গতকাল সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ দুঃখ প্রকাশ করেন।
তিনি বলেন, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ে বিজিবি সদস্যদের গুলিতে যে হতাহতের ঘটনা ঘটেছে, তা অত্যন্ত অনাকাক্সিক্ষত অপ্রত্যাশিত ও দুঃখজনক। আমরা এ ঘটনায় বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার ফরিদ হাসানকে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করেছি। কমিটি বিষয়টি তদন্ত করে দেখবেন এবং তদন্ত রিপোর্ট অনুযায়ী দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঘটনাস্থলের আশে পাশের বাসিন্দা ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে কথা বলেছেন বলেও জানান তিনি।
গুলিতে নিহত ও আহতদের পরিবারকে সহায়তা করা হবে কি না? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিজিবি মহাপরিচালক বলেন, বিষয়টি তদন্তাধীন রয়েছে, তদন্ত শেষে বিষয়টি তিনি দেখবেন।
এ সময় বিজিবির ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্নেল শামসুল আরেফিন, জেলা প্রশাসক ড. কামরুজ্জামান সেলিম, ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তুহিন মো: মাসুদ, পুলিশ সুপার মনিরুজ্জামান, পঞ্চগড় ১৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মহিউস সুন্নাহসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে গরু চোরাচালানকে কেন্দ্র করে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের সময় বিজিবির গুলিতে তিনজন নিহত ও ১৭ জন আহত হন।


আরো সংবাদ



premium cement