১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আল মাহমুদের মৃত্যুতে শোক

-

সেন্টাল ফর ন্যাশনাল কালচারের (সিএনসি) সভাপতি মুক্তিযোদ্ধা এম এ মালেক ও নির্বাহী পরিচালক কথা সাহিত্যিক মাহবুবুল হক এক বিবৃতিতে বলেন, মুক্তিযোদ্ধা, কবি ও সাংবাদিক আল মাহমুদ তার অমূল্য লেখনীর মাধ্যমে বাংলা ভাষা ও সাহিত্যে আকাশচুম্বী সমৃদ্ধি এনেছেন। তিনি ছিলেন বর্তমান সময়ের শ্রেষ্ঠতম কবি ও সাহিত্য-ব্যক্তিত্ব। দেশ ও জাতি তার মূল্যায়ন করলেও রাষ্ট্র ও সরকার তার মূল্যায়নে ব্যর্থ হয়েছে।
চয়ন সাহিত্য ক্লাবের সভাপতি কবি লিলি হক বলেন, আমাদের কাব্যের মহান বাতিঘরটি চিরদিনের জন্য চলে গেলেন। তার স্থান কখনো পূর্ণ হওয়ার নয়।
মুক্তবুদ্ধি সাহিত্যসঙ্ঘের সভাপতি গবেষক শাহ আবদুল হালিম বলেছেন, কবি ফররুখ আহমদের পরে তিনিই পরিণত হয়েছিলেন জাতীয় আত্মার কবিতে।
প্রত্যয় চলচ্চিত্র সংসদের সভাপতি মোহাম্মদ হাফিজ উদ্দিন বলেন ৫০ বছর ধরে কবি আল মাহমুদ আমাদের সাহিত্যকে প্রাণোজ্জ্বল ও উৎকর্ষতায় সমাসীন করেছেন। দেশ ও জাতি তাকে কখনো ভুলবে না।
স্বদেশ সংস্কৃতি সংসদের সভাপতি এম এ হান্নান বলেন, আল মাহমুদ ছিলেন ক্ষণজন্মা শ্রেষ্ঠ কবি। যিনি মানুষের হৃদয়কে স্পর্শ করেছেন। তাকে অবহেলা বা উপেক্ষা করা ঠিক হয়নি।
স্বপ্নডানা সাহিত্য প্রকাশের সভাপতি জেসমিন রুমী বলেন, বাংলা কবিতায় তিনি উজ্জ্বল নক্ষত্রের মতো দ্বীপ্তমান থাকবেন।
ফররুখ গবেষণা ফাউন্ডেশনের সভাপতি অধ্যাপক মুহম্মদ মতিউর রহমান বলেন, বাংলা ভাষা ও সাহিত্যে কবি আল মাহমুদ চিরস্থায়ী আসন প্রতিষ্ঠা করেছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার

সকল