২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
ইন্টারনেটে অপেশাদার ভিডিও

অভিনেত্রী সানাই আটক, মুচলেকা দিয়ে মুক্তি

-

ইউটিউবসহ ইন্টারনেটের বিভিন্ন সাইটে অপেশাদার ও অপ্রাসঙ্গিক ভিডিও ছড়ানোর অভিযোগে আলোচিত অভিনেত্রী সানাই মাহবুব সুপ্রভাকে আটক করা হয়েছিল। পরে মুচলেকা রেখে তাকে ছেড়ে দেয়া হয়েছে। গতকাল রোববার দুপুরে রাজধানীর মগবাজার থেকে সানাইকে আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ। পরে তাকে সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগে নিয়ে আসা হয়। সেখানেই ব্যাপক জিজ্ঞাসাবাদ করে সানাইয়ের আপলোড করা অপেশাদার ভিডিও ডিলিট করার অঙ্গীকারের ভিত্তিতে তাকে ছেড়ে দেয়া হয়। সানাই পুলিশের কাছে মুচলেকা দেয়ার পর ফেসবুক লাইভে গিয়ে জতির কাছে দুঃখ প্রকাশ করেন। একই সাথে এ ধরনের ভিডিও ইন্টারনেটে আপলোড না করারও অঙ্গীকার করেন।
ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম বলেন, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বারের নেতৃত্বে নিরাপদ ইন্টারনেট ক্যাম্পেইন চলছে। তারই অংশ হিসেবে ‘ইন্টারনেটে অপেশাদার ও অপ্রাসঙ্গিক ভিডিও এবং বিভিন্ন কনটেন্ট ছড়ানোর অভিযোগে সানাইকে আটক করা হয়েছিল। একপর্যায়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আমাদের অফিসে নিয়ে আসা হয়। সেখানে সানাই তার ভিডিওগুলোর জন্য জাতির কাছে ক্ষমা চান। একই সাথে ওই সব ভিডিও তার নিয়ন্ত্রণে থাকা সাইটগুলো থেকে মুছে ফেলতে সম্মত হয়েছেন। তিনি মুচলেকা দিয়েছেন যে, কখনো আর এ ধরনের ভিডিও বানাবেন না বা ছড়াবেন না। সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ তার এ ধরনের কর্মকাণ্ডের ওপর নজর রাখবে। মুচলেকার বাইরে কিছু করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
এরপর সানাই তার ফেসবুক লাইভে এসে তার বিগত দিনের অপ্রাসঙ্গিক ভিডিও অপলোডের জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি বলেন, ‘আমার সমালোচিত কনটেন্টগুলো কোনো বিশেষ উদ্দেশ্যে বা কোনো আর্থিক লাভের আশায় করিনি। সাইবার ক্রাইম ইউনিটে এসে এটা আমার বিশেষ ভাবে অনুধাবন হয়েছে যে, এই কনটেন্ট গুলো দেখে কোনো কোনো শ্রেণীর লোকজন বিশেষ করে ১৮ বছরের নিচের শিশুরা ক্ষতিগ্রস্ত হতে পারে। এতএব এটা ডেফিনেটলি আমার ভুল ছিল। আমি এদেশের সুস্থ সংস্কৃতি বিকাশে আইন মেনে একজন ভালো শিল্পী হতে চাই। ইতঃপূর্বে ব্যক্তিগত বা যৌথভাবে করা বিবৃতকর ভিডিওগুলোর জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। আমি অবশ্যই ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকব। আমার নিয়ন্ত্রণে থাকা সব প্রোফাইল থেকে সব কনটেন্ট মুছে ফেলব’।
উল্লেখ্য, আলোচিত অভিনেত্রী সানাই সম্প্রতি তার শরীরের সংবেদনশীল অঙ্গ নিয়ে নানা অপ্রীতিকর ও অপেশাদার বক্তব্য দিয়ে ভিডিও তৈরি করে ইন্টারনেটের বিভিন্ন সাইটে ছেড়েছেন।

 


আরো সংবাদ



premium cement
কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের রাজধানীতে তৃষ্ণার্তদের মাঝে শিবিরের বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ রাজশাহীতে সাড়ে ৬ কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেফতার

সকল