২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সীমান্ত সম্মেলনের জন্য বিএসএফ প্রতিনিধিদল এখন বাংলাদেশে

-

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ও বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির মধ্যে রিজিয়ন কমান্ডার বিজিবি ও আইজি বিএসএফ পর্যায়ে সমন্বয় সম্মেলনে যোগ দিতে বিএসএফের ৯ সদস্যের একটি প্রতিনিধিদল বাংলাদেশে এসেছে। গতকাল রোববার দুপুর ১২টায় তিন দিনের সমন্বয় সম্মেলনে যোগ দিতে প্রতিনিধিদলটি পেট্রাপোল-বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল আরশাদুজ্জামান তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। বিজিবির অতিরিক্ত মহাপরিচালক আবু তাহের মোহাম্মদ ইবব্রাহীম রিজিয়নের নেতৃত্বে ১৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করবে। বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবি দক্ষিণ-পশ্চিম রিজিয়ন, যশোরের রিজিয়ন কমান্ডার এবং যশোর ও রংপুর রিজিয়নের সংশ্লিষ্ট সেক্টর কমান্ডার, বিজিবি সদর দফতরের প্রতিনিধি, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

অপর দিকে বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি ইয়াগেশ বাহাদুর খুরানিয়ার নেতৃত্বে ৯ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করবে। ভারতীয় প্রতিনিধিদলে অন্যদের মধ্যে বিএসএফের নর্থবেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের আইজি, সংশ্লিষ্ট ফ্রন্টিয়ারের ডিআইজি, ফ্রন্টিয়ার ও সেক্টর পর্যায়ের স্টাফ অফিসার এবং ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।
বিজিবি সূত্র জানায়, যশোরের হোটেল আল জাবির অডিটোরিয়ামে রিজিয়ন কমান্ডার বিজিবি ও আইজি বিএসএফ পর্যায়ের এই সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের আলোচ্য বিষয়ের মধ্যে মাদক ও নেশাজাতীয় দ্রব্যের চোরাচালান, অস্ত্র ও গোলাবারুদ চোরাচালান, সীমান্তে নিরস্ত্র বাংলাদেশী নাগরিকদের গুলি, হত্যা, সীমান্তে বাংলাদেশী নাগরিক আটক, অবৈধভাবে সীমান্ত অতিক্রম, সীমান্ত এলাকায় কাঁটাতারের বেড়ার নির্মাণকাজ সংক্রান্ত ইস্যু, সীমান্তে বিভিন্ন উন্নয়নমূলক কাজ, বিজিবি-বিএসএফ সমন্বিত টহল, উভয় বাহিনীর মধ্যে পারস্পরিক আস্থা বৃদ্ধি এবং যৌথ সেমিনার, সিম্পোজিয়াম, ওয়ার্কশপ ইত্যাদি বিষয় আলোচনায় স্থান পাবে। যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর নজরুল ইসলাম সম্মেলনের বিষয়টি নিশ্চিত করেছেন।


আরো সংবাদ



premium cement
আজ রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা

সকল