১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

সংসদ সদস্য হিসেবে জাকিয়ার শপথ

-

একাদশ জাতীয় সংসদের ১৬২ কিশোরগঞ্জ-১ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আওয়ামী লীগের প্রার্থী ডা: সৈয়দা জাকিয়া নূর লিপি সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। গতকাল জাতীয় সংসদ ভবনে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার কার্যালয়ে নবনির্বাচিত সংসদ সদস্যকে শপথ বাক্য পাঠ করান। জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান শপথ অনুষ্ঠান সঞ্চালনা করেন। এ শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং হুইপ ইকবালুর রহিম উপস্থিত ছিলেন। এ সময় সংসদ সদস্যের নির্বাচনী এলাকার নেতৃবৃন্দ ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ডা: সৈয়দা জাকিয়া নুর এমপি মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি মরহুম সৈয়দ নজরুল ইসলামের কন্যা এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী মরহুম সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচিত হয়েও শপথ নেয়ার আগে গত ৩ জানুয়ারি মৃত্যুবরণ করেন।
এরপর কিশোরগঞ্জ-১ আসনটি শূন্য ঘোষণা করে নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নতুন নির্বাচনে একক প্রার্থী হওয়ায় রিটার্নিং কর্মকর্তা ও কিশোরগঞ্জের জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ গত ১০ ফেব্রুয়ারি জাকিয়াকে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ঘোষণা করেন।
সৈয়দ আশরাফ কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা নিয়ে গঠিত এই আসন থেকে টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এখন ওই আসনে প্রতিনিধিত্ব করবেন ছোট বোন ডা: সৈয়দা জাকিয়া নূর লিপি।

 


আরো সংবাদ



premium cement