২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শোকরানা বিএনপি ছাড়ছেন!

-

রাজনীতি থেকে অবসরের কথা ভাবছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা কমিটির উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী মুক্তিযোদ্ধা মো: শোকরানা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন না পেয়ে অভিমান ও ক্ষোভে, দুঃখে তিনি এ সিদ্ধান্ত নিতে যাচ্ছেন বলে তার ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে। তিনি বগুড়ায় তার স্থাবর-অস্থাবর সম্পদ বিক্রি করে ঢাকা বা কানাডায় বসবাসের সিদ্ধান্ত নিয়েছেন।
জানা গেছে, শোকরানা ১৯৯৯ সালে তারেক রহমানের হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগ দেন। তখন তার লক্ষ্য ছিল বগুড়া-১ আসনে বিএনপির মনোনয়নে সংসদ সদস্য হওয়া। তখন থেকে তিনি বগুড়া জেলা বিএনপি ও নির্বাচনী এলাকার মানুষের সুখে-দুঃখে রয়েছেন। বিএনপির রাজনীতির কারণে ২০০৭ সালে এক-এগারো সরকারের আমলে গ্রেফতার হন। প্রায় দুই বছর কারাভোগের পর ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল মান্নানের কাছে পরাজিত হন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসনে তিনি দলের মনোনয়ন না পেয়ে ক্ষুব্ধ হন। এ নির্বাচনে দলের সাবেক এমপি কাজী রফিকুল ইসলামকে বিএনপির মনোনয়ন দেয়া হয়। কিন্তু তিনিও পরাজিত হন।
সূত্র জানায়, বগুড়া শহরের ছিলিমপুরে প্রায় ১৪ একর জমির ওপর নির্মিত ফোর স্টার হোটেল নাজ গার্ডেন ১৫৭ কোটি টাকা দাম উঠেছে। শোকরানার প্রত্যাশা এর দাম ২০০ কোটি টাকা হতে পারে।
তিনি কানাডায় বসবাসরত বড় ছেলের কাছে যাচ্ছেন। আজ শনিবার সকালে কানাডায় যাওয়ার উদ্দেশে তিনি ঢাকা ছাড়বেন বলে জানা গেছে। তিনি সেখানে কিছু দিন অবস্থান করবেন বলে তার ঘনিষ্ঠরা জানিয়েছেন।
এ ব্যাপারে মো: শোকরানা বলেন, বয়সের কারণে রাজনীতি থেকে অবসরের চিন্তা করছি। কারন এখন আমার বয়স ৬৯ বছর। এ ছাড়া পরিবারকে সময় দেয়ার জন্যও অবসর নিতে চাই।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন

সকল