১১ ডিসেম্বর ২০১৯

নন-ক্যাডার এও-পিওদের পদোন্নতি

সহকারী সচিব হলেন ৪৬ জন
-

জনপ্রশাসনের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ৪৬ জন প্রশাসনিক কর্মকর্তা (এও) এবং ব্যক্তিগত কর্মকর্তাকে (পিও) ক্যাডার বহির্ভূত পদে সহকারী সচিব হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার। নন-ক্যাডার ক্যাটাগরিতে উপসচিবের ৯টি, জ্যেষ্ঠ সহকারী সচিবের ৫৭টি এবং সহকারী সচিবের ২১০টি পদ রয়েছে।
সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে জনপ্রশাসন মন্ত্রণালয় গতকাল সোমবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। এই ৪৬ কর্মকর্তাকে সহকারী সচিব (ক্যাডার বহির্ভূত) হিসেবে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।
ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আজিজুর রহমান, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের তাপসকুমার ভৌমিক, স্থানীয় সরকার বিভাগের কে এম আনিছুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের আবদুল মোতালিব, পরিকল্পনা বিভাগের রোকসানা আখতার, হাবিবুর রহমান ও মো. আমিনুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিমলচন্দ্র দেব, কৃষি মন্ত্রণালয়ের লিটনকুমার চৌধুরী, মো: আবু বকর সিদ্দিকী ও মো: শফিকুল ইসলাম সহকারী সচিব হয়েছেন। এ ছাড়া ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে অর্থ বিভাগের এ টি এম ইউনুছ, সড়ক পরিবহন ও সেতু বিভাগের সৈয়দ জাকির হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়ের মো: রায়হান আলী, রাষ্ট্রপতির কার্যালয়ের জনবিভাগের কাজী নিয়ামুল ইসলাম, পরিকল্পনা বিভাগের মো: হারুন অর রশীদ, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের মাহমুদা ইয়াছমিন, মো: ইমাম হোসেন ও হাসনে বানু, আইন ও বিচার বিভাগের মোহাম্মদ জসিম উদ্দিন পদোন্নতি পেয়েছেন।
প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে স্বাস্থ্য শিা ও পরিবার কল্যাণ বিভাগের মো: নুরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মো: ইব্রাহীম মিয়াজী, পরিকল্পনা বিভাগের মো: ফেরদৌস, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মো: আনিছুর রহমান, মো: আবদুর রশিদ, আতাউর রহমান ও মো: আব্দুর রশিদ, বাণিজ্য মন্ত্রণালয়ের মো: আব্দুর রাজ্জাক গাজী ও মো: আবদুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মো: আনিছুর রহমান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে মো: আব্দুর রশিদ, বিদ্যুৎ বিভাগের মো: লুৎফর রহমান, মাধ্যমিক ও উচ্চশিা বিভাগের মো: সেলিম সিকদার পদোন্নতি পেয়েছেন। এ ছাড়া প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে স্থানীয় সরকার বিভাগের মোহাম্মদ আক্তার হোসেন, এস এম হুমায়ুন কবীর ও মো: শাহ জালাল, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের মোছাম্মৎ মাতোয়ারা বেগম, অর্থ বিভাগের মো: দুলাল মিঞা, লিলি বেগম ও আব্দুস সামাদ খান, শিল্প মন্ত্রণালয়ের মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ছৈয়দ আজিম উদ্দিন আহমেদ ও মাহবুবুর রহমান চৌধুরী, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সায়মা আক্তার ও মো: রফিকুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মো: আবদুল জলিল মজুমদারকে সহকারী সচিব করেছে সরকার।


আরো সংবাদ

ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলায় তদন্তের নির্দেশ অনুমতি ছাড়া বিদেশী শিক্ষার্থী ভর্তি করা যাবে না ডাকসুর উদ্যোগে ঢাবিতে বইমেলা শুরু স্পিকারের সাথে তুরস্কের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ নতুন রঙে মুদ্রিত ৫০ টাকা মূল্যমানের ব্যাংক নোট চালু ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ৪ জানুয়ারি এনামুল বাছিরের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ রোহিঙ্গাসহ বিভিন্ন ইস্যুতে বাংলাদেশের উদ্বেগ জানালেন সেনাপ্রধান মিয়ানমারের সেনা কর্মকর্তাদের ওপর নতুন নিষেধাজ্ঞা কবি নজরুল কলেজ সাংবাদিক সমিতি : সভাপতি আরিফ সম্পাদক সাজ্জাদ আবারো এক বছরের চুক্তিতে প্রেস কাউন্সিল চেয়ারম্যান মমতাজ উদ্দিন

সকল

পরকীয়ার জন্যই বানারীপাড়ার ট্রিপল মার্ডার! (১৬৯৪৯)জ্বিন নিয়ে আসার নামে রাতে অভিনব কায়দায় লোমহর্ষক হত্যাকাণ্ড (১২৩৫৯)সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী সানা মারিন (৯৮৯৯)এবার কাশ্মিরে ‘রোবট সেনা’ নামাচ্ছে ভারত (৯৮৬৩)“নেহেরুই সবচেয়ে বড় ধর্ষক ছিলেন”, মন্তব্য সাধ্বী প্রাচীর (৮৪৫৫)'নাগরিকত্ব বিল পাস হওয়ার অর্থ গান্ধীর উপর জিন্নাহর জয়' (৮২১৪)পেঁয়াজ কেনার চিন্তা ছেড়ে বাড়িতে টবেই চাষ করুন, জেনে নিন পদ্ধতি (৮১৬১)শাজাহান খানের বিরুদ্ধে নিক্সন চৌধুরীর তীব্র প্রতিক্রিয়া (৮১৩৭)ভারত থেকে জ্বালানি আনতে ৩০৬ কোটি টাকায় লাইন নির্মাণ (৭৯৯৯)ভারতের বিপক্ষে ৮ উইকেটে জিতলো ওয়েস্ট ইন্ডিজ (৭৪১০)



hacklink Paykwik Paykasa
Paykwik