১৫ ডিসেম্বর ২০১৯

নন-ক্যাডার এও-পিওদের পদোন্নতি

সহকারী সচিব হলেন ৪৬ জন
-

জনপ্রশাসনের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ৪৬ জন প্রশাসনিক কর্মকর্তা (এও) এবং ব্যক্তিগত কর্মকর্তাকে (পিও) ক্যাডার বহির্ভূত পদে সহকারী সচিব হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার। নন-ক্যাডার ক্যাটাগরিতে উপসচিবের ৯টি, জ্যেষ্ঠ সহকারী সচিবের ৫৭টি এবং সহকারী সচিবের ২১০টি পদ রয়েছে।
সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে জনপ্রশাসন মন্ত্রণালয় গতকাল সোমবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। এই ৪৬ কর্মকর্তাকে সহকারী সচিব (ক্যাডার বহির্ভূত) হিসেবে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।
ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আজিজুর রহমান, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের তাপসকুমার ভৌমিক, স্থানীয় সরকার বিভাগের কে এম আনিছুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের আবদুল মোতালিব, পরিকল্পনা বিভাগের রোকসানা আখতার, হাবিবুর রহমান ও মো. আমিনুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বিমলচন্দ্র দেব, কৃষি মন্ত্রণালয়ের লিটনকুমার চৌধুরী, মো: আবু বকর সিদ্দিকী ও মো: শফিকুল ইসলাম সহকারী সচিব হয়েছেন। এ ছাড়া ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে অর্থ বিভাগের এ টি এম ইউনুছ, সড়ক পরিবহন ও সেতু বিভাগের সৈয়দ জাকির হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়ের মো: রায়হান আলী, রাষ্ট্রপতির কার্যালয়ের জনবিভাগের কাজী নিয়ামুল ইসলাম, পরিকল্পনা বিভাগের মো: হারুন অর রশীদ, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের মাহমুদা ইয়াছমিন, মো: ইমাম হোসেন ও হাসনে বানু, আইন ও বিচার বিভাগের মোহাম্মদ জসিম উদ্দিন পদোন্নতি পেয়েছেন।
প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে স্বাস্থ্য শিা ও পরিবার কল্যাণ বিভাগের মো: নুরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মো: ইব্রাহীম মিয়াজী, পরিকল্পনা বিভাগের মো: ফেরদৌস, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মো: আনিছুর রহমান, মো: আবদুর রশিদ, আতাউর রহমান ও মো: আব্দুর রশিদ, বাণিজ্য মন্ত্রণালয়ের মো: আব্দুর রাজ্জাক গাজী ও মো: আবদুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মো: আনিছুর রহমান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে মো: আব্দুর রশিদ, বিদ্যুৎ বিভাগের মো: লুৎফর রহমান, মাধ্যমিক ও উচ্চশিা বিভাগের মো: সেলিম সিকদার পদোন্নতি পেয়েছেন। এ ছাড়া প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে স্থানীয় সরকার বিভাগের মোহাম্মদ আক্তার হোসেন, এস এম হুমায়ুন কবীর ও মো: শাহ জালাল, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের মোছাম্মৎ মাতোয়ারা বেগম, অর্থ বিভাগের মো: দুলাল মিঞা, লিলি বেগম ও আব্দুস সামাদ খান, শিল্প মন্ত্রণালয়ের মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ছৈয়দ আজিম উদ্দিন আহমেদ ও মাহবুবুর রহমান চৌধুরী, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সায়মা আক্তার ও মো: রফিকুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মো: আবদুল জলিল মজুমদারকে সহকারী সচিব করেছে সরকার।


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২২০৭১)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (২০৯৩০)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৫৪৬৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১৪৪৪৫)ইসরাইলি জাহাজকে ধাওয়া তুর্কি নৌবাহিনীর (১৩৯২৭)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১২৫২৯)৪ বোনের জন্ম-বিয়ে একই দিনে! (১০৯৩৯)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (১০৮৩৪)কোন রীতিতে বিয়ে করলেন সৃজিত-মিথিলা? (১০১৬৬)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৮৩৯)



hacklink Paykwik Paykasa
Paykwik