২১ আগস্ট ২০১৯

অসুস্থ কাজী আসাদের শয্যাপাশে সাবেক ছাত্রনেতারা

-

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ছাত্রদলের প্রতিষ্ঠাতা আহ্বায়ক কাজী আসাদুজ্জামান দীর্ঘ দিন ধরে ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত। তার শারীরিক অবস্থা সঙ্কটাপন্ন। বর্তমানে তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন। শারীরিক অবস্থা এতটাই গুরুতর যে কারও সঙ্গে কথা বলতে পারছেন না ৬৭ বছর বয়সী এ রাজনীতিবিদ। এদিকে গতকাল সোমবার দুপুরে তাকে দেখতে হাসপাতালে ছুটে যান ছাত্রদলের সাবেক নেতারা। ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদুর নেতৃত্বে ছাত্রদল নেতৃবৃন্দের মধ্যে ছিলেন ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আজিজুল বারী হেলাল, সাবেক সহসভাপতি রকিকুল ইসলাম বকুল, সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, আমিরুল ইসলাম খান আলিম, কৃষকদল নেতা মাইনুল ইসলাম প্রমুখ। এ সময় তারা কাজী আসাদের শয্যাপাশে কিছুণ অবস্থান করেন এবং পরিবারের সদস্যদের সাথে কথা বলে স্বাস্থ্যের খোঁজখবর নেন ও পরিবারের প্রতি সান্ত্বনা দেন।
কাজী আসাদের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার স্ত্রী ইয়াসমিন আসাদ। তিনি বলেন, দীর্ঘ ৪০ বছর সক্রিয় রাজনীতি করার পরও ঢাকায় তাদের নিজের বাড়ি নেই। রামপুরায় দুই কামরার একটি বাসায় ভাড়া থাকেন। অসুস্থতার আগে কাজী আসাদ ছোট ঠিকাদারি করতেন। বর্তমানে কোনো সঞ্চয় নেই তার। যা ছিল তাও শেষ হয়েছে চিকিৎসায়।
উল্লেখ্য ১৯৭৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিার্থী কাজী আসাদকে আহ্বায়ক করে ছাত্রদল প্রতিষ্ঠিত হয়। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের শাহাদতের পর ১৯৮২ সালে স্বেচ্ছাসেবক দলেরও প্রতিষ্ঠাকালীন আহ্বায়কের দায়িত্ব পালন করেন তিনি।


আরো সংবাদ




bedava internet