১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

৩০ ডিসেম্বর বিএনপির জন্য মহাবিপর্যয় : তথ্যমন্ত্রী

ওয়েজবোর্ড বাস্তবায়নে মালিকদের সাথে আলোচনায় বসব
-

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপি বলেছে গত ৩০ ডিসেম্বর জাতীয় বিপর্যয়। ওই দিনটি আসলে বিএনপির জন্য মহাবিপর্যয়। সেটা তারা পালন করতে পারে।
গতকাল সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, একটি নির্বাচন করার আগে যে প্রস্তুতি দরকার, যে প্রক্রিয়াগুলো অনুসরণ করা দরকার এ ক্ষেত্রে বিএনপির সব কিছুই ছিল ত্রুটিযুক্ত। তাদের কোনো প্রচারণা ছিল না। উপরন্তু তারা নিয়োগ বাণিজ্যের মাধ্যমে ৩০০ আসনের জন্য ৮০০ প্রার্থীকে নমিনেশন দিয়েছিল। এ ধরনের ঘটনা আমাদের দেশে আগে কখনো ঘটেনি। অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, গত ৩০ ডিসেম্বর নির্বাচনে বিদেশী পর্যবেকরা ক্যামেরার সামনে বলেছেন, এই নির্বাচন অবাধ, নিরপে ও সুষ্ঠু হয়েছে। তবে কিছু কিছু পত্রিকায় পর্যবেকদের নেতিবাচক মন্তব্য নিয়ে যে প্রতিবেদন করা হচ্ছে, তা তারা কোথায় বলেছে, কবে বলেছে, তার অনুসন্ধান হওয়া প্রয়োজন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করায় মির্জা ফখরুলকে অভিনন্দন জানিয়ে মন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম নির্বাচিত হয়েছেন, তাকে অভিনন্দন। কিন্তু মহাসচিব হিসেবে তিনি প্রচণ্ডভাবে ব্যর্থ হয়েছেন। এটি বাস্তবতা। আমি স্বীকার করি তিনি একজন সজ্জন ব্যক্তি, তবে সুন্দর করে মিথ্যা কথাও বলতে পারেন। আগামী উপজেলা নির্বাচনে যদি তারা অংশ না নেয়, তবে তা হবে ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে অংশ না নেয়ার মতো আত্মহনের শামিল এবং তা হবে একটা মহাভুল। বিএনপি দলগতভাবে উপজেলা নির্বাচনে অংশ না নিলেও ব্যক্তিগতভাবে দলটির অনেক নেতাই এই নির্বাচনে অংশ নেবেন।
সাংবাদিকদের নিয়ে সরকারের পরিকল্পনা প্রসঙ্গে মন্ত্রী বলেন, আবাসন সঙ্কট নিরসনে সাংবাদিকদের ফ্যাট দেয়ার কথা ভাবছে সরকার। সংবাদকর্মীদের ওয়েজবোর্ডের বিষয়ে সাংবাদিকেরা জানতে চাইলে মন্ত্রী বলেন, সংবাদকর্মীদের জন্য সরকারের দেয়া ওয়েজবোর্ড বাস্তবায়নে মালিকদের সাথে আলোচনায় বসব। আমি ব্যক্তিগতভাবে মনে করি, টেলিভিশনের সাংবাদিকদের জন্য একটা বেতন কাঠামো থাকা প্রয়োজন। আমরা সে ল্েয কাজ করছি। তিনি বলেন, জীবনযুদ্ধ েেত্রর মতোই। যুদ্ধেেত্র পাশের সহযোদ্ধা প্রতিপরে গুলিতে মারা গেলে, তার দিকে একনজর তাকিয়ে যুদ্ধ চালিয়ে যেতে হয়। অসম্ভবকে সম্ভব করা মানুষই সফল মানুষ। চ্যালেঞ্জ মোকাবেলা করেই সামনে এগোতে হয়। মন্ত্রণালয় পরিচালনার েেত্র যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় আপনাদের সহযোগিতা চাই।
গত ১০ বছরে দিনমজুরসহ শহর ও গ্রামের সব পেশার মানুষের জীবনমান বদলে গেছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ এখন বড় অর্থনীতির দেশ। গত কয়েক বছরে বিশ্বের যে ক’টি দেশ তাদের জিডিপি প্রবৃদ্ধি ৭ শতাংশের উপরে নিয়ে গেছে, বাংলাদেশ তাদের অন্যতম। বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট, জাতিসঙ্ঘ মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রধান অর্থনীতিবিদ এখন বাংলাদেশের অর্থনীতির প্রশংসা করেন।


আরো সংবাদ



premium cement
সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার

সকল