১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

অভিবাসী নারীদের সুরক্ষায় ব্যবস্থা ও পদক্ষেপ নিন : মহিলা পরিষদ

-

মহিলা পরিষদের নেতৃবৃন্দ বলেছেন, অভিবাসী নারীরা বিভিন্নভাবে যৌন নিপীড়ন, অর্থনৈতিক শোষণ ও পারিবারিক সহিংসতার শিকার হচ্ছে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য অভিবাসী নারীদের সার্বিক সুরক্ষায় বিশেষ ব্যবস্থা ও পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।
সংগঠনের সভাপতি আয়শা খান এবং সাধারণ সম্পাদক মালেকা বানু গতকাল এক বিবৃতিতে এ কথা বলেন। নরসিংদী জেলার মাধবদী থানার পৌলাণপুর এলাকায় স্বামী কর্তৃক স্ত্রীকে অ্যাসিড দগ্ধ করার ঘটনায় উল্লেখ করে এ ব্যাপারে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন তারা। এ ধরনের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তসাপেক্ষে যথাযথ শাস্তি ও গৃহবধূর সুচিকিৎসাসহ তার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবিতে মহিলা পরিষদের পক্ষ থেকে বিবৃতিটি দেয়া হয়।
বিবৃতিতে পারিবারিক সহিংসতা প্রতিরোধ ও সুরক্ষা আইন, অ্যাসিড অপরাধ দমন আইন ও অ্যাসিড নিয়ন্ত্রণ আইনের প্রচার ও বাস্তবায়নসহ জনসচেতনতা তৈরির জন্য বিশেষ পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট মন্ত্রীর প্রতি জোর দাবি জানান তারা। মহিলা পরিষদের পক্ষ থেকে গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপের ঘটনায় জড়িতকে দ্রুত গ্রেফতার, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তসাপেক্ষে যথাযথ শাস্তি গৃহবধূর সুচিকিৎসাসহ তার ও তার পরিবারের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবিও জানানো হয়।


আরো সংবাদ



premium cement