২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সাবেক দুই আইজিপির জামিনাদেশ বহাল

-

একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত পুলিশের সাবেক দুই মহাপরিদর্শক (আইজিপি) শহুদুল হক ও আশরাফুল হুদার জামিন স্থগিত হয়নি। হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপরে করা আবেদনের ওপর ‘নো অর্ডার’ দিয়েছেন আপিল বিভাগের চেম্বার আদালত। গতকাল আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো: নুরুজ্জামান এ আদেশ দেন।
এ আদেশের ফলে পুলিশের সাবেক ওই দুই শীর্ষ কর্তাকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রইল এবং তাদের কারামুক্তিতে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন তাদের আইনজীবী আরশাদুর রউফ।
আদালতে তাদের পে ছিলেন আইনজীবী আরশাদুর রউফ। রাষ্ট্রপে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।
গত সোমবার ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দুই বছরের দণ্ডপ্রাপ্ত সাবেক দুই আইজিপির আপিল শুনানির জন্য গ্রহণ করে তাদের জামিন দিয়েছিলেন হাইকোর্ট। এই আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপ আবেদন করে, যা গতকাল চেম্বার বিচারপতির আদালতে শুনানির জন্য উত্থাপিত হয়।
উল্লেখ্য, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ২০১৮ সালের ১০ অক্টোবর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দেন আদালত।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল