১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জাতিসঙ্ঘের স্পেশাল রেপোর্টিয়ার আজ ভাষাণচর যাবেন

-

মিয়ানমারের মানবাধিকারবিষয়ক জাতিসঙ্ঘের স্পেশাল রেপোর্টিয়ার ইয়াংহি লি আজ ভাষাণচর যাবেন। কক্সবাজার থেকে রোহিঙ্গাদের স্থানান্তরের জন্য বসবাসের উপযোগী করে গড়ে তোলা এই চরে জাতিসঙ্ঘের কোনো প্রতিনিধির এই প্রথম সফর। সফরকালে তিনি চরে শরণার্থীদের বসবাসের সুযোগ-সুবিধা সরেজমিন পর্যবেক্ষণ করবেন।
বাংলাদেশ সফরে ইয়াংহি লি গত রোববার ঢাকা এসে পৌঁছান। তিনি কক্সবাজারে শরণার্থী শিবির পরিদর্শন করে রোহিঙ্গাদের সাথে কথাবার্তা বলেছেন। এ ছাড়া তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেনসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেছেন।
রাখাইনে রোহিঙ্গা নৃশংসতার বিরুদ্ধে সোচ্চার হওয়ায় মিয়ানমার সরকার ইয়াংহি লিকে অবাঞ্ছিত ঘোষণা করেছে। তবে তিনি বাংলাদেশ ও থাইল্যান্ড সফর করে রোহিঙ্গাদের ব্যাপারে তথ্য-উপাত্ত সংগ্রহ করছেন। আগামী মার্চে জেনেভায় জাতিসঙ্ঘ মানবাধিকার কাউন্সিলে অনুষ্ঠেয় অধিবেশনে ইয়াংহি লি মিয়ানমারের মানবাধিকার পরিস্থিতির ওপর প্রতিবেদন দেবেন।


আরো সংবাদ



premium cement
বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা

সকল