১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সিরাজগঞ্জ জাতীয় জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড কোটি টাকার ক্ষতি

-

সিরাজগঞ্জ জাতীয় জুট মিলের তাঁত সেক্টরে গতকাল বুধবার ভোর সাড়ে ৬টায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ঘটনার পর ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আড়াই ঘণ্টা কাজ করে এ আগুন নিয়ন্ত্রণে আনে।
সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো: আব্দুল হামিদ জানান, বুধবার ভোরে জাতীয় জুট মিলে অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করি। প্রথম দফা একটি ইউনিটে চেষ্টার পর ব্যর্থ হয়ে কামারখন্দসহ আরো চারটি ইউনিটকে খবর দেয়া হয়। তারা দ্রুত ঘটনাস্থলে এলে পাঁচটি ইউনিট একযোগে চেষ্টার পর সকাল ১০টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তিনি আরো বলেন, আগুন পাটের চট ও পাটের বস্তার বেলে ধরে যাওয়ায় তা নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে।
এ ব্যাপারে সিরাজগঞ্জ জাতীয় জুট মিলের মহাব্যবস্থাপক মো: আমিনুল ইসলাম বলেন, মিলের তাঁত সেক্টরে আগুনের সূত্রপাত হলেও তার পাশে রাখা পাটের বস্তার বেলের মধ্যে তা দ্রুত ছড়িয়ে পড়ে। ফলে আগুনের ভয়াবহতা প্রাথমিক অবস্থায় নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। দ্রুত ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে তারা এ আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে তাৎক্ষণিক হিসাব করা না গেলেও ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে তিনি জানান।
এ ব্যাপারে জাতীয় জুট মিলের প্রশাসনিক কর্মকর্তা সাফায়েত জামিলকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভোর ৫টায় যখন মিলের গেট খুলে দেয়া হয় তখন আগুন দেখা যায়নি। ভোর ৬টায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। সচেতন মহলের দাবি তদন্তের সময় যেন নাশকতার বিষয়টি মাথায় রেখে তদন্ত করা হয়।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল