১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালতের অভিযান

খাদ্যে ভেজাল দেয়ায় ৭ জনকে কারাদণ্ড

-

খাদ্যে ভেজাল রোধে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। গতকাল পরিচালিত অভিযানে সাতজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান এবং ২ লাখ ৪৬ হাজার টাকা জরিমানা আদায় করা হচ্ছে। ধারাবাহিক অভিযানের সপ্তম দিনে এ পর্যন্ত ৩৫ জনকে কারাদণ্ড দেয়া হলো।
গতকাল অঞ্চল-১ এর আওতাধীন ঢাকা মেডিক্যাল এবং শাহবাগ এলাকার কয়েকটি ফার্মেসি এবং হোটেলে অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো: মিজানুর রহমান। এ সময় মাহিম ফার্মেসির মাহিম, সোনারগাঁও ফার্মেসির রাজন এবং হোটেল সিলভানা মোস্তফা কামাল প্রত্যেককে ৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়। এছাড়া ডে নাইট ফার্মেসিকে ৫০ হাজার টাকা, ইউনাইটেড ড্রাগকে ১০ হাজার এবং টি এস মেডিসিন কর্নারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অঞ্চল ২ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানার নেতৃত্বে খিলগাঁও এলাকায় পরিচালিত অভিযানে ভোলা ভাই বিরানি হাউজের সোহেলকে ২ দিনের কারাদণ্ড প্রদান এবং প্রিন্স হোটেলকে ১০ হাজার ঢাকা বিরানি এবং কাবাব ঘরকে ১৫ হাজার, নিউ ঢাকা হোটেলকে ৫ হাজার, রাজ্জাক বিরানিকে ৫ হাজার এবং ফুটপাথে খাবার বিক্রেতা ৩ জনকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।
অঞ্চল ৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ানের নেতৃত্বে আগা সাদেক রোড এলাকায় পরিচালিত অভিযানে যমুনা বেকারি অ্যান্ড কনফেকশনারির আব্দুস সালামকে ৫ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া সিটি বেকারি অ্যান্ড কনফেকশনারিকে ৫০ হাজার, আনোয়ার ফুডকে ১০ হাজার এবং সরকার ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অঞ্চল ৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো: শামসুল হকের নেতৃত্বে পূর্ব ধোলাইরপাড় এলাকায় পরিচালিত অভিযানে মাই হোমিও হেলথ কেয়ার ফার্মেসির মনিরুল ইসলাম এবং মিতালী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের আজিজুর রহমানকে ৩ দিন করে কারাদণ্ড প্রদান করা ছাড়াও পূবালী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার ক্যাফে অ্যান্ড জেনারেল স্টোর কনফেকশনারিকে ২০ হাজার এবং ফেমাস হেয়ার কাটিং সেলুনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।


আরো সংবাদ



premium cement
কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে!

সকল