২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সোনারগাঁওয়ে দূষণের প্রতিবাদে মিছিলে হামলা, আহত ১০

-

সোনারগাঁওয়ের সাদিপুর ইউনিয়নে কনফিডেন্স কারখানার বর্জ্যে পরিবেশ দূষণ ও স্থানীয় খাল দখলের প্রতিবাদে বিক্ষোভ মিছিলে হামলার অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার সকালে ওই কোম্পানির ঠিকাদার ও শ্রমিকরা নয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ হামলা চালায়। হামলায় ১০ জন আহত হয়েছে। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ আটজনকে আটক করেছে। এ সময় নরসিংদী ও মদনপুর সড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়। উত্তেজিত জনতা ওই সড়কে সাত-সাতটি গাড়ি ভাঙচুর করে।
এলাকাবাসী জানায়, সাদিপুর ইউনিয়নের নয়াপুর কাঁঠালিয়াপাড়া এলাকায় অবস্থিত বৈদ্যুতিক খুঁটি ও ট্রান্সফর্মার তৈরির কারখানা থেকে এসিডমিশ্রিত বর্জ্যে ওই এলাকা দূষণের কবলে পড়ে। এ ছাড়াও ওই কোম্পানি পার্শ¦বর্তী একটি খাল বালু দিয়ে পানি নিষ্কাষণ বন্ধ করে দেয়। এতে এলাকার লোকজন গতকাল মঙ্গলবার সকালে নয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি মানববন্ধন ও মিছিলের কর্মসূচি নেয়। খবর পেয়ে কোম্পানির ঠিকাদার টিপু সুলতান ও কাউসারের নেতৃত্বে ২০-৩০ জনের ভাড়াটে লোকজন ওই মিছিলে হামলা করে।
কনফিডেন্স মিলের সহকারী ব্যবস্থাপক মো: মুনতাসির রাফি জানান, জাতীয় পার্টির নেতা হাসেমের নেতৃত্বে রফিকুর ইসলাম মেম্বারসহ এলাকার লোকজন কোম্পানির মালামালের গাড়িতে বাধা দেয়। এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়ে ঘটনা সংঘর্ষের রূপ নেয়। বিষয়টি ঠিকাদার ও স্থানীয়দের মধ্যে।
সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল