২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে সালাহ উদ্দিন সরকারসহ বিএনপির ৫ নেতা কারাগারে

-

জাতীয়তাবাদী শ্রমিকদলের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি সালাহ উদ্দিন সরকারসহ গাজীপুর মহানগর বিএনপির পাঁচ নেতাকে গতকাল মঙ্গলবার কারাগারে পাঠিয়েছে আদালত। সরকারি কাজে বাধা দেয়ার একটি মামলায় জামিন চাইলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। ইতঃপূর্বে এ মামলায় হাজিরা দিয়ে ওই পাঁচজনসহ বিএনপির ২৪ জন নেতাকর্মী আদালত থেকে পালিয়েছিলেন। গতকাল কারাগারে পাঠানো অন্য চারজন হলেনÑ মহানগর বিএনপির সহসভাপতি আহমদ আলী রুশদী, সদর থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সুরুজ আহমেদ, জেলা শ্রমিক দলের সাবেক সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান বাবুল ও মহানগর বিএনপি নেতা মো: দেলোয়ার হোসেন।
উল্লেখ্য, সদ্য অনুষ্ঠিত সংসদ নির্বাচনের আগে গত ২০ ডিসেম্বর এ মামলায় আদালতে হাজিরা দিয়ে পালিয়ে গিয়ে গ্রেফতার এড়ান গাজীপুর-২ আসনের বিএনপির প্রার্থী সালাহউদ্দিন সরকারসহ ২৪ নেতাকর্মী। এ দিন এ মামলার অন্য ১২ জন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের কারাগারে প্রেরণ করেন এবং পলাতকদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
এ দিকে বিএনপির পাঁচ নেতাকে কারাগারে পাঠানোর নিন্দা জানিয়েছেন গাজীপুর মহানগর বিএনপির সভাপতি হাসান উদ্দিন সরকার, সাধারণ সম্পাদক মো: সোহরাব উদ্দিন সরকার ও সহসভাপতি আফজাল হোসেন কায়সার।


আরো সংবাদ



premium cement
গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

সকল