১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্র ১২ দিন ধরে নিখোঁজ

-

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবুজার হোসাইন তার বোনকে কুমিল্লায় রেখে ফেরার পথে ১২ দিন ধরে নিখোঁজ রয়েছেন। আবুজারের বাড়ি ঝিনাইদায়ে মহেশপুরের মদনপুর গ্রাম।
এলাকাবাসী জানান, মদনপুর গ্রামের অবসর প্রাপ্ত শিক্ষক ইমদাদুল হকের ছোট ছেলে আবুজার হোসাইন ৫ জানুয়ারি ছোট বোন মাসুমাকে রাখতে কুমিল্লায় দুলাভাইয়ের কর্মস্থলে যান। পরে ৯ তারিখ আবুজার ঢাকায় এসে নিখোঁজ হন। এখনো পর্যন্ত তার কোনো খোঁজ পাওয়া যায়নি।
গ্রামবাসী সুইটি বেগম জানান, আমরা সংবাদ পেয়েছি যে আবুজারের বড় ভাই আসাদুল্লাহকে জঙ্গি হিসেবে ঢাকায় আটক করা হয়েছে। তার সাথে নাকি আবুজারকে আটক করা হয়েছে। তবে আবুজারের বিষয়ে পত্রিকা ও টিভিতে কোনো সংবাদ দেয়া হচ্ছে না। গ্রামের শত শত নারী-পুরুষ বলেন, তারা সবাই খুব ভালো ছেলে। আসাদুল্লাহ জঙ্গি হতে পারে আমাদের ভাবতেই কষ্ট হচ্ছে।
নিখোঁজ আবুজারের বাবা ইমদাদুল হক জানান, ১৪ সালের মে মাসে আমি চাকরি থেকে অবসর গ্রহণ করি। আমার গ্রামে মাদরাসা থাকায় সব সন্তানকে দাখিল পাস করাই। ছেলেমেয়েরা বিভিন্ন বিশ্ববিদ্যালয় লেখাপড়া শেষ করে কেউ কেউ চাকরি করছে এবং এখনো তিনটি ছেলে বিশ্ব বিদ্যালয়ে অধ্যয়নরত। আমি সাংবাদিক ও পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যদের মাধ্যমে জানতে পারছি আমার ছেলে আসাদুল্লাহকে জঙ্গি হিসেবে ঢাকায় ধরা হয়েছে। কিন্তু এই আসাদুল্লাহ ৪ বছর ধরে নিখোঁজ। ২০১৩ সালের শেষের দিকে আসাদুল্লাহ যশোর পলিটেকনিক কলেজ থেকে ডিপ্লোমা করে বাড়ি আসেন। তখন তাকে আমি বলি, তোমাকে উচ্চতর ডিগ্রি অর্জন করতে হবে। সে আর পড়বে না বলে জানায়। তখন বাপবেটার মধ্যে ঝগড়া হয়। সে কিছু না বলে বাড়ি থেকে যশোর চলে যায়। কয়েকদিন পর বাড়িতে ফোন করে যে আমার সাইকেলটি অমোক জায়গায় আছে তোমরা নিয়ে যাও আমি আর বাড়ি ফিরবো না সেই থেকে সে নিখোঁজ।
তিনি আরো জানান, আমার ছোট ছেলে কুষ্টিয়া ইউনিভারসিটিতে সদ্য ভর্তি হয়েছে। ৫ জানুয়ারি আমার ছোট মেয়েকে কুমিল্লায় জামায়ের কাছে রেখে ৯ তারিখ বাড়ি আসার সময় বিমানবন্দর এলাকায় আমার নিখোঁজ ছেলের সাথে তার ছোট ভাই আবুজারের দেখা হয়। আবুজারকে পেয়ে আসাদুল্লাহ জড়িয়ে ধরে এবং তার বাড়িতে নিয়ে যায়। আবুজারের মোবাইল ফোন দিয়ে আমার স্ত্রীর সাথে আসাদুল্লাহ কথা বলার সময় পুলিশ এসে তাদের দুই ভাইকে তুলে নিয়ে গেছে বলে আসাদুল্লাহর স্ত্রী আমাদের ফোনে জানায়। কিন্তু আসাদকে আটক দেখানো হলেও আমার ছোট ছেলের কোনো খোঁজ বলা হচ্ছে না। আমি আপনাদের মাধ্যমে জানাতে চাই, আসাদুল্লাহ দোষী হলে তার প্রচলিত আইনে শাস্তি হোক, তবুও আমার নির্দোষ ছোট ছেলে আবুজার হোসাইনকে আমার কাছে ফেরত দেয়া হোক। কারণ তার বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু হয়েছে।


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল