২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভালো কাজের স্বীকৃতিতে ২৯ পুলিশ সদস্য পুরস্কৃত

-

মাসিক কর্মদক্ষতা ও ভালো কাজের স্বীকৃতিস্বরূপ ঢাকা রেঞ্জের ক্রাইম কনফারেন্সে ২৯ পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়েছে। পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ঢাকা রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে শনিবার টাঙ্গাইলে পিটিসি সম্মেলন কক্ষে গত বছরের ডিসেম্বর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ঢাকা রেঞ্জের পুলিশ কর্মকর্তা ও সদস্যদের মাসিক কর্মদক্ষতার ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে তিনজন চৌকিদারসহ ২৯ জনকে পুরস্কৃত করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ডিসেম্বর মাসে নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার হারুন-উর-রশিদ রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার এবং একই জেলার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে পুরস্কার লাভ করেন।
ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, আইনশৃঙ্খলা রক্ষার কাজে পুলিশের অনেক সদস্য কর্তব্যরত অবস্থায় মারা যান। তাদের অবদানকে স্মরণ করা আমাদের দায়িত্ববোধের অংশ। আত্মত্যাগকারী পুলিশ সদস্যদের স্মরণে প্রতি বছর দেশব্যাপী সব পুলিশ ইউনিটে ১ মার্চ ‘পুলিশ মেমোরিয়াল ডে’ পালনের জন্য পুলিশ হেডকোয়ার্টাসে সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে ডিআইজি জানান।
তা ছাড়াও সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অত্যন্ত নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করায় ঢাকা রেঞ্জের পুলিশ সদস্যদের ধন্যবাদ জানান তিনি।
সভায় জানানো হয়, ডিসেম্বর মাসে ডাকাতি, খুন, চুরি, শিশু ও নারী নির্যাতন এবং অপহরণ খাতে মামলা হ্রাস পেয়েছে। অনুষ্ঠিত এই সভায় ঢাকা রেঞ্জ ডিআইজি মাদক নিয়ন্ত্রণে সর্বোচ্চ অগ্রাধিকারের ভিত্তিতে কাজ করার জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেন।
ঢাকা রেঞ্জের ডিআইজি (অপরাধ) মো: আবু কালাম সিদ্দিক সভার কার্যক্রম পরিচালনা করেন। অতিরিক্ত ডিআইজি (অপস অ্যান্ড ইন্টিলিজেন্স) মো: আসাদুজ্জামান, রেঞ্জের অধীন ১৩টি জেলার সব পুলিশ সুপারসহ ঢাকা রেঞ্জ অফিসের পুলিশ সুপাররাও উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement