১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`
ঢাকায় বিক্ষোভ মিছিল

ফিলিস্তিন ও চীনে মুসলিম নির্যাতন বন্ধ করতে হবে ইসলামী আন্দোলন

-

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেছেন, বিশ্ব মোড়ল দাবিদার কমিউনিস্ট চীন উইঘুরের মুসলিমদের সাথে মানবতাবিরোধী অপরাধ করে চলছে। প্রায় ২০ লাখ মুসলিম নারী, পুরুষ ও শিশুকে বিশেষ বন্দিশালায় আটকে রেখে নির্মম নির্যাতনের স্টিম রোলার চালাচ্ছে। মুসলমানদের জোর করে কমিউনিস্টে দীক্ষা নিতে বাধ্য করছে। চীন সরকারের মানবতাবিরোধী এসব অপকর্ম বন্ধে বিশ্ব বিবেককে জাগ্রত হতে হবে। আন্তর্জাতিক সম্প্রদায়কে সোচ্চার হতে হবে। মুসলিম নির্যাতন বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে হবে। চীনে জাতিসঙ্ঘের পক্ষ থেকে তদন্ত টিম পাঠিয়ে চীনকে জবাবদিহিতার আওতায় আনতে হবে।
গতকাল বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে ফিলিস্তিনে ও চীনের উইঘুর মুসলিম নির্যাতনের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দলের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, আলহাজ আব্দুর রহমান, আলহাজ আলতাফ হোসেন, মাওলানা এ বি এম জাকারিয়া, মাওলানা আরিফুল ইসলাম, ডা: শহিদুল ইসলাম, মুফতি ফরিদুল ইসলাম, মুফতি মাসউদুর রহমান, এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা বাছির উদ্দীন মাহমুদ, যুবনেতা ইলিয়াস হাসান ও আল আমীন সিদ্দিকী। উপস্থিত ছিলেন আলহাজ আব্দুল আউয়াল, মাওলানা ছিদ্দিকুর রহমান, অধ্যাপক ফজলুল হক মৃধা, মাওলানা ফখরুল ইসলাম, ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন পরশ, ডা: মজিবুর রহমান, মুহাম্মদ নাজমুল ইসলাম, আলহাজ আনোয়ার হোসেন জাহাঙ্গীর আলম। সমাবেশ শেষে একটি বিশাল মিছিল বায়তুল মোকাররম উত্তর গেট, পল্টন মোড় ঘুরে সুরমা টাওয়ারের সামনে এসে শেষ হয়।
মাওলানা আল মাদানী বলেন, জাতিসঙ্ঘ মুসলমানদের জন্য কোনো ভূমিকা রাখবে না। এবার মুসলিম জাতিসঙ্ঘ গঠন করে নির্যাতিত মুসলিমদের পক্ষে দাঁড়াতে হবে। তিনি মুসলিম সেনাবাহিনী গঠনের প্রস্তাব করায় এরদোগানকে ধন্যবাদ জানিয়ে মুসলমানদের নেতৃত্ব দেয়ার আহ্বান জানান। তিনি বলেন, ভোট ডাকাতি করে বিজয় উৎসব সভ্য দেশে অনুষ্ঠিত হতে পারে না। এটা জাতির জন্য লজ্জাজনক। তিনি দল নিরপেক্ষ সরকারের অধীনে পুনর্নির্বাচনের দাবি করেন।


আরো সংবাদ



premium cement