২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সরকারি সম্পদ অবৈধ দখলে রাখতে দেয়া হবে না : গৃহায়নমন্ত্রী

-

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, জাতীয় গৃহায়ন কর্তৃপরে কোনো সম্পত্তি অবৈধভাবে করো দখলে রাখতে বা দখল করতে দেয়া হবে না। এ সংস্থার জমি বা সম্পত্তি রাষ্ট্রীয় সম্পদ। সব ধরনের প্রভাব-প্রতিপত্তি উপো করে রাষ্ট্রীয় এ সম্পদ রা করা হবে। এ জন্য সবাইকে তৎপর থাকতে হবে। গতকাল জাতীয় গৃহায়ন কর্তৃপ (এনএইচএ) সম্মেলন কে এনএইচএর কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।
গণপূর্ত মন্ত্রী বলেনÑ আমি খোলামেলা বলতে পারি, অনেক প্রভাবশালী ব্যক্তি এই ভূমি দখলের সাথে জড়িত। বিত্তে প্রভাব, মতায় প্রভাব, রাজনীতিতে প্রভাব। বেশির ভাগ েেত্র মতাসীন দলের লোকজনের মধ্যে ক্ষমতা অপব্যবহারের একটা প্রবণতা থাকে। তাই বলব যে, সব কিছু থাকবে কিন্তু এর মধ্যে থেকেই আপনাদের কাজ করতে হবে।
কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, একটি ফাইল নিয়ে সারা দিন বসে থাকলাম, পাতা উল্টালাম- তা হবে না। কাজের গতি বাড়াতে হবে। আমলাতান্ত্রিক জটিলতা আছে, রাজনৈতিক হস্তপে আছে, কোর্টের হস্তপে আছে। আমি একজন আইনজীবী এসব মামলা কিভাবে নিষ্পত্তি করা যায়, তা নিয়ে বসব। প্রয়োজনে সিনিয়র আইনজীবী নিযুক্ত করব।
নাগরিকের মৌলিক অধিকার বাসস্থানের ব্যবস্থা করার ওপর জোর দিয়ে মন্ত্রী বলেন, সেই অধিকার নিশ্চিত করা আমাদের রাষ্ট্রীয় দায়িত্ব।
অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত সচিব মো: শহীদ উল্লা খন্দকার ও জাতীয় গৃহায়ন কর্তৃপরে চেয়ারম্যান মো: রাশিদুল ইসলাম বক্তৃতা করেন। এ সময়ে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো: আফজাল হোসেন, জাতীয় গৃহায়ন কর্তৃপরে সদস্য ফজলুল কবীরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল