২০ আগস্ট ২০১৯

সরকারি সম্পদ অবৈধ দখলে রাখতে দেয়া হবে না : গৃহায়নমন্ত্রী

-

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, জাতীয় গৃহায়ন কর্তৃপরে কোনো সম্পত্তি অবৈধভাবে করো দখলে রাখতে বা দখল করতে দেয়া হবে না। এ সংস্থার জমি বা সম্পত্তি রাষ্ট্রীয় সম্পদ। সব ধরনের প্রভাব-প্রতিপত্তি উপো করে রাষ্ট্রীয় এ সম্পদ রা করা হবে। এ জন্য সবাইকে তৎপর থাকতে হবে। গতকাল জাতীয় গৃহায়ন কর্তৃপ (এনএইচএ) সম্মেলন কে এনএইচএর কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।
গণপূর্ত মন্ত্রী বলেনÑ আমি খোলামেলা বলতে পারি, অনেক প্রভাবশালী ব্যক্তি এই ভূমি দখলের সাথে জড়িত। বিত্তে প্রভাব, মতায় প্রভাব, রাজনীতিতে প্রভাব। বেশির ভাগ েেত্র মতাসীন দলের লোকজনের মধ্যে ক্ষমতা অপব্যবহারের একটা প্রবণতা থাকে। তাই বলব যে, সব কিছু থাকবে কিন্তু এর মধ্যে থেকেই আপনাদের কাজ করতে হবে।
কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, একটি ফাইল নিয়ে সারা দিন বসে থাকলাম, পাতা উল্টালাম- তা হবে না। কাজের গতি বাড়াতে হবে। আমলাতান্ত্রিক জটিলতা আছে, রাজনৈতিক হস্তপে আছে, কোর্টের হস্তপে আছে। আমি একজন আইনজীবী এসব মামলা কিভাবে নিষ্পত্তি করা যায়, তা নিয়ে বসব। প্রয়োজনে সিনিয়র আইনজীবী নিযুক্ত করব।
নাগরিকের মৌলিক অধিকার বাসস্থানের ব্যবস্থা করার ওপর জোর দিয়ে মন্ত্রী বলেন, সেই অধিকার নিশ্চিত করা আমাদের রাষ্ট্রীয় দায়িত্ব।
অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত সচিব মো: শহীদ উল্লা খন্দকার ও জাতীয় গৃহায়ন কর্তৃপরে চেয়ারম্যান মো: রাশিদুল ইসলাম বক্তৃতা করেন। এ সময়ে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো: আফজাল হোসেন, জাতীয় গৃহায়ন কর্তৃপরে সদস্য ফজলুল কবীরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet