১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`
উপজেলা নির্বাচন

২০ দল ও ঐক্যফ্রন্টের সাথে বৈঠকের পর সিদ্ধান্ত নেবে বিএনপি

-

আসন্ন উপজেলা নির্বাচন নিয়ে দলীয় সিদ্ধান্তের আগে ২০ দল ও জাতীয় ঐক্যফ্রন্টের শরিকদের মতামত নেবে বিএনপি। এ জন্য শিগগিরই এ দু’টি জোটের সাথে বৈঠকের সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের নীতিনির্ধারকদের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।
বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী অংশ নেন।
বৈঠকে জাতীয় নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে শিগগিরই ধানের শীষের প্রার্থীরা মামলা করবে। এ জন্য সব তথ্য-প্রমাণ প্রস্তুত রাখার জন্য প্রার্থীদের প্রতি নির্দেশনা দেয়ার বিষয়েও বৈঠকে আলোচনা করেন নীতিনির্ধারকেরা।
সূত্র জানায়, বিএনপি নীতিনির্ধারকদের বৈঠকে আগামী ১৯ জানুয়ারি দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মদিন উপলে কর্মসূচির বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। দলের প্রতিষ্ঠাতার জন্মদিন উপলে বিএনপি ও অঙ্গসংগঠনের প থেকে অন্তত সাত থেকে আট দিনের কর্মসূচি নেয়ার বিষয়ে প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে।
সূত্র জানায়, বৈঠকে উপজেলা নির্বাচন নিয়ে বিএনপির নীতিনির্ধারকেরা তাদের মতামত দেন। বেশির ভাগ সদস্য উপজেলা নির্বাচনে অংশ না নেয়ার বিষয়ে পরামর্শ দেন। সে েেত্র দলের কেউ স্বতন্ত্র প্রার্থী হতে চাইলে বিএনপি আপত্তি করবে না বলেও নীতিনির্ধারকেরা বৈঠকে জানান। তবে এ ব্যাপারে দলীয় সিদ্ধান্তের আগে ২০ দল ও জাতীয় ঐক্যফ্রন্টের শরিকদের মতামত নেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়।
এ দিকে বৈঠকের বিষয়ে বিএনপি একজন নীতিনির্ধারক জানান, গত রোববার পুরনো কেন্দ্রীয় কারাগারের ভেতর স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতে নাইকো দুর্নীতি মামলার শুনানির সময় আমাদের চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে অল্প কিছুণ কথা বলেছেন দলের মহাসচিব। কী কথা হয়েছে তা নীতিনির্ধারকদের বৈঠকে অবহিত করেন বিএনপি মহাসচিব। চেয়ারপারসন দলকে ঐক্যবদ্ধ রাখতে বলেছেন। পাশাপাশি যেকোনো সিদ্ধান্ত নেয়ার আগে ২০ দল ও ঐক্যফ্রন্টের সাথে পরামর্শ করতে বলেছেন। বিশেষ করে ২০ দলের শরিকদের সাথে সম্পর্ক আরো দৃঢ় করতে বেগম খালেদা জিয়া প্রয়োজনীয় উদ্যোগ নিতে বলেছেন।


আরো সংবাদ



premium cement
জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল ‘নবীর শিক্ষা জালিম সরকারের বিরুদ্ধে সত্য কথা বলাই সর্বোত্তম জিহাদ’

সকল