১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

নতুন সেবা চালু করল ইসলামিক ফাইন্যান্স

-

নতুন সেবা চালু করল ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। এগুলো হলোÑ মুদারাবা আসান ডিপোজিট স্কিম, রাহা (স্বস্তি) ও সিলা উল ইসতিহলাক। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস কাবের কনফারেন্স লাউঞ্জে সেবা তিনটি উদ্বোধন করে প্রতিষ্ঠানটি। ইসলামিক ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক আবু জাফর মো: সালেহ এই সেবার আন্ষ্ঠুানিক উদ্বোধন করেন। এ ছাড়াও উপস্থিত ছিলেনÑ প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান আনিস সালাহউদ্দিন আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো: রুকনুজ্জামান, কোম্পানি সচিব এস কিউ বজলুর রশিদ প্রমুখ।
ব্যবস্থাপনা পরিচালক আবু জাফর মো: সালেহ বলেন, তৃণমূলপর্যায়ের আমানতকারীদের প্রয়োজন অনুযায়ী সেবাগুলো তৈরি করেছি। মুদারাবা আসান ডিপোজিট স্কিম একটি স্বতন্ত্র আমানত স্কিম। তাতে বাজারের অন্যান্য ডিপোজিট স্কিমের মতো প্রতি মাসে নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট পরিমাণ টাকা জমা করার প্রয়োজন নেই। গ্রাহক তার ইচ্ছা মতো যেকোনো সময় যেকোনো পরিমাণ অর্থ জমা করতে পারবেন। জমাকৃত অর্থের ওপর প্রতিদিন মুনাফা পাবেন গ্রাহক। এই স্কিমের আওতায় গ্রাহক সর্বনি¤œ ৫০০ টাকা থেকে শুরু করে তার গুণিতক যেকোনো পরিমাণ আমানত জমা করতে পারবেন। স্বল্পমেয়াদি এক বছর, মধ্যমেয়াদি তিন বছর ও দীর্ঘমেয়াদি পাঁচ বছরের ডিপোজিট স্কিমের পরিবর্তে যথাক্রমে বার্ষিক হারে ১০ শতাংশ, ১০ দশমিক শতাংশ এবং ১০ দশমিক ৫০ শতাংশ মুনাফা প্রদান করা হবে। এ ছাড়াও শারীরিক প্রতিবন্ধী, গৃহিণী, বয়স্ক ব্যক্তি (৬০ বছরের অধিক) এবং মুক্তিযোদ্ধাদের জন্য মুনাফার হার প্রচলিত হারের থেকে আরো ০.১৫ শতাংশ বেশি।


আরো সংবাদ



premium cement
গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়তে হাইকোর্টের নির্দেশ গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনার জন্যে মিসর ও সৌদি আরব যাচ্ছেন ব্লিঙ্কেন আমাকে অ্যাপ্রোচ করেছিল, আমি গ্রহণ করিনি : মেজর অব. হাফিজ জাতিসঙ্ঘ সংস্থার প্রধানকে গাজায় প্রবেশে বাধা ইসরাইলের মিয়ানমারে বেসামরিক নাগরিক নিহত হওয়ার খবরে ‘শঙ্কিত’ জাতিসঙ্ঘ প্রধান ডিএমপির অভিযানে গ্রেফতার ২৩

সকল