২৪ জানুয়ারি ২০১৯

বরিশালে পৌষমেলা উদ্বোধন

-

পৌষ তোদের ডাক দিয়েছে, আয়রে চলে আয়... এই উপজীব্য নিয়ে বরিশাল শহরের কালীবাড়ি রোড জগদীশ সারস্বত গার্লস স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ বরিশাল শাখার আয়োজনে উদ্বোধন করা হয়েছে তিন দিনব্যাপী পৌষমেলা, পিঠে-পুলি পণ্যমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
১১ জানুয়ারি শুক্রবার বিকেল ৫টায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন বরিশালের সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।
অনুষ্ঠানের সভাপতি কাজল ঘোষের সভাপতিত্বে পৌষমেলার উদ্বোধনকালে সিটি মেয়র বলেন, দিন দিন হারিয়ে যেতে বসা গ্রামবাংলার পুরনো ঐতিহ্য রক্ষাসহ শিশুবান্ধব বরিশাল নগরী গড়ে তোলার জন্য আমি সর্বাত্মক কাজ করে যাবো।
পৌষমেলা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তৃতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার (অতিরিক্ত আইজিপি) মো: মোশারফ হোসেন।
এ সময় আলোচনায় অংশ নেন বিশিষ্ট নাট্যজন সৈয়দ দুলাল, জেলা শিশুবিষয়ক কর্মকর্তা পঙ্কজ রায় চৌধুরী, সরকারি বিএম কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক দেবাশীষ হালদার, বরিশালের ব্যবসায়ী বিজয়কৃষ্ণ দে ও মেয়রপতœী লিপি আবদুল্লাহ।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গাজী নঈমুল হোসেন লিটু, জগদীশ সারস্বত গার্লস স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ মো: শাহ আলম ও জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ বরিশাল শাখার সাধারণ সম্পাদক উত্তমকুমার বড়াল।
এর আগে প্রধান অতিথি সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও বিশেষ অতিথি পুলিশ কমিশনার মো: মোশারফ হোসেন তিন দিনব্যাপী পৌষমেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এরপরই নৃত্যশিল্পী মুরাদের দল মেলায় আসা দর্শকদের জন্য নাচ পরিবেশন করে মুগ্ধ করেন।

এ ছাড়া পৌষমেলায় দর্শনার্থীদের জন্য আয়োজন করা হয় কবিতা আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠান, নৃত্য, সঙ্গীত ও নাটক।
অন্যদিকে বেলা ৩টায় তিন শতাধিক শিশুর অংশগ্রহণের মধ্য দিয়ে আয়োজন করা হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। মেলায় ২০টি স্টলে গ্রামবাংলার বিভিন্ন রকমের পিঠা প্রদর্শন করা হয়।


আরো সংবাদ