২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিএনপির ইশতেহার যুগোপযোগী : ইউট্যাব

-

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিএনপির দেয়া নির্বাচনী ইশতেহারকে স্বাগত জানিয়েছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) ৬২৫ জন শিক্ষক।
গতকাল এক বিবৃতিতে ইউট্যাব নেতৃবৃন্দ বলেন, বিএনপি যে ইশতেহার ঘোষণা করেছে তা বাংলাদেশে একটি উন্নত গণতান্ত্রিক ব্যবস্থা গড়ে তুলতে সহায়ক হবে। দেশের উন্নয়নের জন্য বিএনপির কর্মসূচিগুলো বহুমুখী ও উন্নততর। একটি উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে বিএনপির নির্বাচনী ইশতেহার অত্যন্ত সময়োপযোগী। এই ইশতেহার একটি সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখবে। কেননা বিএনপির নির্বাচনী ইশতেহার গণমুখী। এখানে তরুণ প্রজন্ম থেকে শুরু করে বৃদ্ধ, নারী, যুবক ও শিশুর কথাও বলা হয়েছে। বাংলাদেশকে ডিজিটাল প্রযুক্তিখাতে এগিয়ে নিতে তথ্যপ্রযুক্তির ওপর গুরুত্ব দেয়া হয়েছে।
নেতৃবৃন্দ বলেন, শিক্ষা, স্বাস্থ্য, বিচার ব্যবস্থা ও প্রশাসনের মতো গুরুত্বপূর্ণ খাতগুলোর বিষয়ে বিভিন্ন পদক্ষেপ নেয়ার কথা ইশতেহারে বলা হয়েছে। তবে বিএনপি ক্ষমতায় গেলে ইশতেহারের এসব গুরুত্বপূর্ণ বিষয় বাস্তবায়ন করা সম্ভব বলে ইউট্যাব নেতৃবৃন্দ মনে করেন। সে ক্ষেত্রে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নির্বিঘœ ও সুষ্ঠু এবং গ্রহণযোগ্য করতে সব রাজনৈতিক দলের প্রতি সমান আচরণ করতে সরকার এবং আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহŸান জানান তারা। সহিংসতার পরিবর্তে নির্বাচনী পরিবেশ যেন উৎসবমুখর হয় সে ক্ষেত্রে নির্বাচন কমিশনের সক্রিয় ভ‚মিকা প্রত্যাশা করেন তারা।
বিবৃতিতে স্বাক্ষরকারী ইউট্যাব নেতৃবৃন্দের মধ্যে অন্যতম হলেন সহসভাপতি অধ্যাপক ড. আশরাফুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, ড. এ বি এম ওবায়দুল ইসলাম, ড. ফরিদ আহমেদ, অধ্যাপক ড. আবদুর রশিদ, অধ্যাপক আমিনুল ইসলাম মজুমদার, অধ্যাপক সৈয়দ আবুল কালাম আযাদ, অধ্যাপক লুৎফর রহমান, অধ্যাপক ড. আল মোজাদ্দেদী আলফেছানী, অধ্যাপক এম ফরিদ আহমেদ, ড. গোলাম রব্বানি, ড. মাহফুজুল হক, ড. সিদ্দিক আহমদ চৌধুরী (চবি), ড. এম এ বারি মিয়া, অধ্যাপক খায়রুল (শাবিপ্রবি), ড. শামসুল আলম সেলিম (জাবি), ড. সাব্বির মোস্তফা খান (বুয়েট), অধ্যাপক তোজাম্মেল (ইবি), কৃষিবিদ অধ্যাপক আবদুল করিম প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল